শুক্রবার ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

Pmবাংলাদেশে যেন সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান না হয় সে ব্যাপারে দেশের আইন শৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশ দেন। একই সঙ্গে মন্ত্রিসভা রোববার পুলিশ হত্যা করে তিন জঙ্গি ছিনতাইয়ের ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছে। এছাড়াও মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বাংলাদেশের ভুমিকার জন্য কালো তালিকা থেকে বেড়িয়ে আসতে পারায় সন্তোষ প্রকাশ করেছে মন্ত্রিসভা।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সভাপতিত্ব করেন।

সূত্র জানায়, সাজাপ্রাপ্ত পলাতক দুই জঙ্গিকে খুঁজে বের করতে সংশ্লিষ্ট এলাকায় সারাশি অভিযান চালানোর নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।
দুপুরে বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা বলেন, মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ ব্যবস্থার আন্তর্জাতিক স্বীকৃতির ফলে মানিলন্ডারিং এর ধুসর তালিকা থেকে বাংলাদেশ বেরিয়ে এসেছে। আন্তর্জাতিক  ব্যাংকিং সেক্টরের সম্পর্ক বাড়বে। বৈদেশিক বাণিজ্যের খরচ কমে যাবে। বৈদেশিক সহায়তা বাড়বে। বিভিন্ন দেশ ও দাতা সংস্থা এগিয়ে আসবে।

তিনি আরো বলেন, মন্ত্রিসভা ২০১৫ সাল পর্যন্ত বৃক্ষ কর্তন বন্ধ রাখার সিদ্ধান্ত আংশিক শিথিল করেছে। দেশের উন্নয়নমূলক কাজের জন্য মন্ত্রিসভা ৪৯৮টি শাল বৃক্ষ কর্তনের সিদ্ধান্ত অনুমোদন করেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email