বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

‘জঙ্গিবাদের মদদ দাতাদের সঙ্গে ঐক্য নয়’

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা পেট্রোল বোমা নির্ভর রাজনীতি করে ও জঙ্গিবাদের মদদ দেয় তাদের সঙ্গে জাতীয় ঐক্য হতে পারে না।

শুক্রবার সকালে শিল্পকলার একাডেমিতে ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ আয়োজিত শহীদ শেখ রাসেলের ৫১তম জন্মদিন উদযাপন উপলক্ষে শিশুকিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। তার সঙ্গে হত্যা করা হয় তার শিশুপুত্র শেখ রাসেলকে। বঙ্গবন্ধুর হত্যার চল্লিশ বছর পেরিয়ে গেছে। বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। দেশ কলঙ্কমুক্ত হয়েছে। কিন্তু সব হত্যাকারীর ফাঁসি কার্যকর এখনো হয়নি। খুনিরা বিদেশে আশ্রয় নিয়েছে। সরকার তাদের দেশে ফিরিয়ে এনে শাস্তি দেওয়ার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মডেল হিসেবে পরিনত হয়েছে। ঠিক এমন সময় বাংলাদেশে বিদেশি নাগরিকদের হত্যা নিয়ে অস্ট্রেলিয়া, কানাডাসহ কয়েকটি দেশ তাদের নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। তার উত্তের আমরা বলব, ‘বিদেশিরা নিরাপদ আছেন। আমরা তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছি। আর এ হত্যা কাণ্ড পেশাদার খুনির কাজ। খুনিরা রাজনৈতিক মদদ পেয়ে এ সব হত্যাকাণ্ড ঘটিয়েছে। খুনিদের খুঁজে বের করতে সরকার কাজ করে যাচ্ছে। আমরা তাদের বের করবোই।’

পরে ওবায়দুল কাদের শিশু-কিশোরদের আঁকা বিভিন্ন চিত্রকর্ম ঘুরে দেখেন। চার থেকে ১০ বছরের শিশুদের যেমন খুশি আঁকো এবং ১১ থেকে ১৫ বছরের কিশোরদের জন্য মুক্তিযুদ্ধের ওপর চিত্র অঙ্কন করতে বলা হয়। প্রতিযোগিতায় প্রায় পাঁচ শতাধিক শিশু-কিশোর অংশ গ্রহণ করে।

মাহমুদুস সামাদ চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন চিত্রশিল্পী অধ্যাপক সমজিৎ রায় চৌধুরী, সিরাজুল ইসলাম মোল্লা এমপি, মো. রকিবুর রহমানসহ প্রমূখ।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email