সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণকে রাজপথে নামার আহ্বান জানালেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘অবৈধ সরকারের বিরুদ্ধে যে গণতান্ত্রিক আন্দোলন চলছে তা সফল না হওয়া পর্যন্ত চলবে। এ আন্দোলন সফল করতেই হবে। এ ছাড়া কোনো বিকল্প নেই।’ দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে জনগণকে রাজপথে নামারও আহ্বান জানান তিনি।

খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে সোমবার বিকেল পৌনে ৩টায় সাংবাদিকদের এ সব কথা জানান ঢাকা মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

এর আগে ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলে ছিলেন- মিলি জাকারিয়া, রেহানা আক্তার, রিতা আলী, রোকেয়া সুলতানা, আতিকা খন্দকার, তাহমিনা শাহিন, নিলুফা ইয়াসমিন নিলু।

ফরিদা ইয়াসমিন বলেছেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) আগের চেয়ে অনেকটা সুস্থ। মহানগর মহিলা দলের পক্ষ থেকে আমরা তাকে একনজর দেখার জন্য অস্থির ছিলাম।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুই দিন আগে শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ-বেষ্টনীতে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন খালেদা জিয়া। সেই থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।

গত সোমবার বিকেলে ‘গণতন্ত্র হত্যা’ দিবসে জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেওয়ার জন্য বের হলে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি তিনি। পরে সেখান থেকেই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেন তিনি, যা এখনো চলছে।

Spread the love