শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জনগণের কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : খালেদা জিয়া

Khaleda২০ দলীয় জোট নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, দেশ আজ কঠিন সংকটে। আমরা শান্তি চাই, কল্যাণ চাই। কিন্তু সেগুলো দেশে অনুপস্থিত। এগুলো ফিরিয়ে আনতে হবে। তাই জনগণের কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, এখন দেশে চলছে লুটপাট, সন্ত্রাস আর দুর্নীতি। আওয়ামী লীগের সময়ে কত মানুষ নিখোঁজ হয়েছে, তার কোনো হিসাব নেই। তারা শুধু মিথ্যা আর বড় বড় কথা বলে। দেশের প্রয়োজনে ছোট-বড়, ডান-বাম, হিন্দু-মুসলিমনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, বিশ্ববেহায়া ও দুর্নীতিবাজরা আজ এক হয়েছে। এরকম পরিস্থিতিতে ডান-বাম, হিন্দু, মুসলিম সব ভেদাভেদ ভুলে গিয়ে দেশ ও গণতন্ত্র রক্ষার স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।
আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে সামারাই কনভেনশন সেন্টারে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি একথা বলেন। এ ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিকল্পধারা সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নান ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক।
ইফতার মাহফিলে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সম্পাদক মাহবুবউদ্দিন খোকন, কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান খান, ফরোয়ার্ড পার্টির সভাপতি মোস্তফা আমিন, মুসলিম লীগের একাংশের সভাপতি নুরুল হক মজুমদার, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, সাংবাদিক মাহফুজউল্লাহ, বিকল্পধারা নেতা মাহী বি চৌধুরী প্রমূখ। বিএনপি নেতাদের মধ্যে ছিলেন, ড. আর এ গনি, এম কে আনোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা প্রমুখ
এ সরকারের ভেতরে কোনো ভালো মানুষ নেই মন্তব্য করে খালেদা জিয়া বলেন, আমাদের দেশের বরেণ্য শিল্পী কামরুল হাসান যাকে একদিন বিশ্ববেহায়া উপাধি দিয়েছিলেন, সেও তাদের (সরকার) সঙ্গে এক হয়েছে। এসব বিশ্ববেহায়া ও দুর্নীতিবাজের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প নেই। তিনি এ সময় বর্তমান সরকারকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তাদের হাত থেকে দেশকে রাহুমুক্ত করতে সব রাজনৈতিক দলের ঐক্যের আহ্বান জানান।
খালেদা জিয়া বলেন, দেশ আজ কঠিন অবস্থ্রা মধ্যদিয়ে অতিক্রম করছে। আমরা দেশে শান্তি, কল্যাণ, গণতন্ত্র এবং জনগণের উন্নয়ন চাই। কিন্তু এসবই আজ অনুপস্থিত। তাই দেশে শান্তি ফিরিয়ে আনতে  কাজ করতে চাই। আর এর জন্যই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন,  দেশে লুটপাট, সন্ত্রাস আর মানুষ গুম অব্যাহত রয়েছে।
সভাপতির বক্তৃতায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী বলেন, জালেম সরকার আমাদের ওপর চেপে বসেছে। আসুন এই রমজানে আমাদের দোষ-ত্রুটির জন্য দেশের মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করি। যারা জালেম অত্যাচারী সরকার তারা দেশের মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করবে না। আর মানুষের কাছে ক্ষমা না চাইলে আল্লাহও ক্ষমা করবেন না।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email