রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জনগণের সেবা দেওয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জনগণের সেবা দেওয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য। আর সেবার মনোভাব নিয়েই স্বাস্থ্য সেক্টরে একের পর এক উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এ সেক্টরের উন্নয়ন আজ জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত। বহুমুখী উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবেই বিতরণ করা হচ্ছে এ্যাম্বুলেন্স।

সোমবার রাজধানীর কেন্দ্রীয় ঔষধাগারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে এ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আপনাদের এলাকার জনগণের সেবা দিতে এ্যাম্বুলেন্সগুলো তুলে দিলাম। আপনারা নিয়মিত খোঁজ খবর নিলে এ্যাম্বুলেন্সগুলো বেশি দিন টিকে থাকবে। এলাকার অসহায় লোকজনও বেশি সেবা পাবে। যত বেশি জনগণের সেবা দিবেন, আপনাদের ভোট ততো বেশি বাড়বে। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহেই আরও ১৪টি এ্যাম্বুলেন্স বিতরণ করা হবে।

হাসপাতালসহ সকল সরকারি চিকিৎসা প্রতিষ্ঠানের আশেপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার অঙ্গীকার ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালগুলোর আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অনেক আগেই শুরু করেছি। অনেক এলাকায় সফল উচ্ছেদ অভিযানও পরিচালিত হয়েছে। কিন্তু অনেক জায়গায় মানবতার কথা শুনিয়ে উচ্ছেদ কার্যক্রমে বাধা দেওয়া হয়েছে। এবার কঠোরভাবে উচ্ছেদ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৪০টি অত্যাধুনিক এ্যাম্বুলেন্স বিতরণ করা হয়।

Spread the love