মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জব্দ হলো সত্তরটি সরকারী গাছ

দিনাজপুরের বিরামপুরে সত্তরটি গাছ চুরির সময়  এলাকাবাসীর সহায়তায় প্রশাসন গাছগুলো জব্দ করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার ২নং কাটলা ইউনিয়নের বেনুপুর চিরিরমোড় থেকে গাছগুলো জব্দ করা হয়।
প্রত্যক্ষদর্শী বেনুপুর গ্রামের দিলবর রহমান, মজিবর রহমানসহ কয়েকজন গ্রামবাসী জানান, ২৮ এপ্রিল বেনুপুর চিরির মোড় নামক স্থানে রাস্তার সঙ্গে লাগানো সরকারী খাস জমিতে তেষষ্টি টি ইউক্যালিপটাস ও সাতটি পিটলি গাছ কাটা হয়। পার্শ্ববর্তী জোতবানী ইউনিয়নের জোতবানী গ্রামের মৃত শাহাদৎ হোসেনের ছেলে রায়হান কবির ওরফে সবুজ গাছ গুলো কাটেন। গ্রামবাসী গাছ কাটতে বাঁধা দিলে রায়হান গাছগুলো তাঁদের বলে দাবী করেন। সকালে শ্রমিক দ্বারা পাওযার ট্রিলারে গাছগুলো সরিয়ে নেয়ার সময় গ্রামবাসি এবং স্থানীয় সংবাদিকগন উপস্থিত হয়ে ইউএনওকে বিষয়টি অবহিত করেন।
বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মনিরুজ্জামান আল মাসউদ জানান, অভিযোগ পেয়ে তিনি গাছ গুলো জব্দ করতে পুলিশ ও ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন। তাঁর নির্দেশে কাটলা ইউপির চেয়ারম্যান সামসুল আলম ও কাটলা ভূমি কার্যালয়ের তহসিলদার তাহসিন এবং বিরামপুর থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) আহসান হাবিব ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাটা গাছ গুলো জব্দ করে উপজেলা কার্যালয়ে নিয়ে আসে। ইউএনও মনিরুজ্জামান আল মাসউদ জানান, ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।