শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ আজ

আজ শনিবার এবারের ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’। শোভা যাত্রা, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আজ এ দিবসটি পালন করবে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠন। দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে- ‘দোষারোপ নয়, দুর্ঘটনার কারণ জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে’। এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি হাতে নেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- সমাবেশ এবং শোভাযাত্রা। শোভাযাত্রাটি আজ সকাল সাড়ে ১০টায় শিল্পকলা একাডেমি থেকে যাত্রা শুরু করে কাকরাইল মোড়, বিজয় নগর মোড় হয়ে পল্টন মোড় হয়ে মুক্তাঙ্গন গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হবে।
‘নিরাপদ সড়ক চাই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , শোভাযাত্রার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া। ১৯৯৩ সালের ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী মারা যান। আজ তার ২৩তম মৃত্যুবার্ষিকী। তার অকাল মৃত্যুকে কেন্দ্র করে সড়ককে নিরাপদ করার এ আন্দোলন শুরু হয়।
মৃত্যুবার্ষিকী উপলক্ষেও কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। দুপরে নিসচা’র নেতৃবৃন্দ বনানী কবরস্থানে মরহুমার কবর জিয়ারত এবং পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়াও এদিন বাদ আসর নিসচার প্রধান কার্যালয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
Spread the love