রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জাপাকে নিয়ে মুখরোচক কথা বলবেন না : এরশাদ

Jp প্রধানমন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের বক্তব্যের সমালোচান করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টিকে নিয়ে মুখরোচক কথা বলবেন না। তিনি বলেন, ৯৬ থেকে এ পর্যন্ত প্রতিবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে জাতীয় পার্টির সমর্থনে। এবারও জাতীয় পার্টি নির্বাচন না করলে এ সরকার হতো না। এ সংসদও হতো না। আজ শুক্রবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় শ্রমিক পার্টির ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাতীয় শ্রমিক পার্টির সভাপতি শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ।
প্রসঙ্গত গতকাল জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী ভাষনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরশাদকে উদ্দেশ করে বলেন, ১৯৯১-এর নির্বাচনের পর ওনার ভাবি (খালেদা জিয়া) ওনাকেসহ জাতীয় পার্টির সবাইকে জেলে পুরেছেন। এত কবিতা লিখলেন! ভাবির জন্য একটা কবিতা লিখে কি তার মন জয় করতে পারেন নাই? এ বক্তব্যের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টিকে নিয়ে মুখরোচক কথা বলবেন না। ৫ জানুয়ারির নির্বাচনে জাপা অংশ না নিলে আপনারা ক্ষমতায় আসতে পারতেন না। দেশের সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা হতো না। তাই জাপাকে নিয়ে কথা বলতে সাবধান হোন।
প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, শেয়ারবাজারে লুটপাটকারী দরবেশ ও ব্যাংক ডাকাতেরা প্রধানমন্ত্রীর আশপাশে যখন ঘোরাফেরা করে, তখন লজ্জিত হই। জাতি লজ্জা পায়। তিনি বলেন, দেশে ২৮ লাখ লোক বেকার। কর্মসংস্থান না হওয়ায় তারা বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। তিনি বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
এরশাদ বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে জাতীয় পার্টির করে দেয়া অবকাঠামোগত উন্নয়নের জন্যই। তা না হলে বর্তমান সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পারত না। সভা শেষে পার্টির নেতা কর্মীদের সঙ্গে ইফতার অংশ নেন তিনি। তিনি বলেন, আজ দেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ বলে সরকার দাবি করে, এটি সম্ভব হয়েছে শুধুমাত্র সুন্দর রাস্তা ঘাটের কারণে, আর এ রাস্তা ঘাট আমাদের সময় তৈরি হয়েছে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email