সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জাপার সঙ্গে জোট না করতে প্রধানমন্ত্রীকে রওশনের অনুরোধ

জাতীয় পার্টির (জাপা) সঙ্গে নির্বাচনী জোট বা কোনো ধরনের সমঝোতা না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এক বিফ্রিংয়ে এ তথ্য জানিয়েছেন জাপার মুখপাত্র কাজী মামুনুর রশীদ।

তিনি আরও জানান, বেগম রওশন প্রধানমন্ত্রীকে জানিয়েছেন জাতীয় পার্টির একটা খণ্ডিত অংশ নির্বাচনে যাচ্ছে। জি এম কাদের অবৈধভাবে ক্যু করে জাতীয় পার্টি দখল করেছে। দলের শত শত নেতাকর্মীকে বহিষ্কার করেছে। তাদের মনোনয়ন বঞ্চিত করেছে। এ কারণে রওশন এরশাদ নির্বাচন বর্জন করেছেন। সেজন্য তিনি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন জাতীয় পার্টির সঙ্গে জোট বা কোনো ধরনের সমঝোতা না করা হয়। জাতীয় পার্টির সঙ্গে কোন ধরনের সমঝোতা করতে চাইলে যেন আমাদের সঙ্গে আলোচনা করা হয়।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, জি এম কাদেরের প্রতি আমাদের কোনো সমর্থন নেই।

প্রধানমন্ত্রী কি বলেছেন জানতে চাইলে এ বিষয়ে সংগঠনটির সাবেক মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা বলেন, ’প্রধানমন্ত্রী বলেছেন- তিনি বিষয়টা দেখবেন।’

তিনি আরও বলেন, ’দলের আড়াই থেকে তিনশ’ নেতাকর্মীকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। যোগ্য প্রার্থীদের মনোনয়ন না দিয়ে অপমান করা হয়েছে। জাতীয় পার্টির সঙ্গে যেন জোট না হয় সে অনুরোধ জানিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন উনি দলীয় পরিষদে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন।’

এর আগে দুপুর পৌনে ১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণভবনে যান জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

এ সাক্ষাতে রওশন এরশাদের সঙ্গে ছিলেন তার ছেলে সাদ এরশাদ ও তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, মশিউর রহমান রাঙা ও কাজী মামুনুর রশীদ।

প্রসঙ্গত, দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন রওশন এরশাদ ও তার অনুসারী নেতারা।

Spread the love