রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জামায়াতের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবীতে দিনাজপুরে ৪টি উপজেলায় পোষ্টারে ছেয়ে গেছে

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জামায়াত-শিবির অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ৪টি উপজেলা বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট ও হাকিমপুর উপজেলার তৃণমূল পর্যায়ে আটক জামায়াতের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবীতে ব্যাপক পোষ্টারিং করা হয়েছে। এসব উপজেলার বিভিন্ন পাড়া-মহলস্না, হাট-বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানের দেয়াল পোষ্টারে ছেয়ে গেছে।

দিনাজপুর ৬ আসনটি ৪টি উপজেলা নিয়ে গঠিত। এই ৪টি উপজেলা জেলা সদর থেকে দূরবর্তী হওয়ায় জামায়াত-শিবিরের কর্মকান্ড বেগবান হয়েছে। জেলা জামায়াতের আমীর আনোয়ারম্নল হক হাকিমপুর উপজেলার বাসিন্দা। তিনি নাশকতা ও ভাংচুরসহ ১০টি মামলায় প্রায় সাড়ে ৪ মাস জেল হাজতে থেকে গত ২০ দিন পূর্বে জামিনে মুক্তি পেয়েছেন। একই সাথে ওই ৪টি উপজেলা আমীর, সেক্রেটারী, পৌর আমীর, ইউনিয়ন আমীরসহ তাদের রোকন সদস্যরাও বিভিন্ন মামলায় হাজতে থাকার পর জামিনে মুক্তি পেয়ে তাদের দলীয় কর্মকান্ডে সক্রিয় হয়েছেন। এর প্রথম ধাপেই গত ২ জুলাই  থেকে ৭ জুলাই পর্যমত্ম জেলার এই ৪টি উপজেলায় জামায়াতের কেন্দ্রীয় নেতা অধ্যাপক গোলাম আজম, মাওলানা মতিউর রহমান নিজামী, আলী আহসান মুহাম্মদ মুজাহিদী, মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী, মুহাম্মদ কামারুজ্জামন, এটিএম আজহারুল ইসলামসহ মানবতা বিরোধী অপরাধের অভিযোগে আটক নেতাদের মুক্তির দাবীতে তাদের ছবি সম্বলিত কয়েক হাজার পোষ্টার পাড়া-মহল্লা, হাট-বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে লটকিয়ে জনসাধারণের দৃষ্টি আকর্ষন করা হয়েছে।

এ ধরনের পোষ্টার লাগানোর বিষয়ে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মুখলেসুর রহমান বলেন, কিভাবে এসব  পোষ্টার যত্রতত্র লাগানো হয়েছে তা জানা নেই। তবে বিষয়টি তিনি পুলিশ সুপারকে অবহিত করেছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email