মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

জিপসি বাইক আনলো বাজাজ

বাজাজের বাইক প্রেমীদের জন্য সুখবর। বাজারে এলো বাজাজের নতুন তিনটি বাইক। এগুলো অ্যাভেঞ্জার সিরিজের। বাইকগুলো মূলত জিপসি ঘরানার। যদিও এগুলোতে স্পোর্টস আর জিপসির মিশেল রয়েছে। রোড বাইকের সঙ্গে এটির ডিজাইনের কিছু পার্থক্য রয়েছে। নতুন বাইক তিনটি দেখতে অনেকটাই লম্বা। হাতলও বড়।
বাজাজের নতুন এই তিনটি বাইক হলো, ক্রুজ ২২০. স্ট্রিট ২২০ এবং স্ট্রিট ১৫০। এই বাইকগুলোতে আরামদায়ক আভিজাত্য রয়েছে।
ভারতের বাজারে ২২০ সিসির বাইক দুইটির দাম ৮৪ হাজার রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৯৯ হাজার ৮৫৩ টাকা। অন্যদিকে ১৫০ সিসির স্ট্রিট বাইকটির দাম ৭৯ হাজার রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য ৯৩ হাজার ৯০৯ টাকা।
নতুন বাইক তিনটি সম্পর্কে বাজাজের অটো মোটরসাইকেলের প্রেসিডেন্ট এরিক ভাস বলেন, ‘অ্যাভেঞ্জার সিরিজের বাইকগুলো ক্রেতাদের পছন্দ হবে। এগুলো নতুন ডিজাইনে তৈরি করা হয়েছে। আমরা আশা করছি প্রতি মাসে ২০ হাজার অ্যাভেঞ্জার সিরিজের বাইক বিক্রি হবে।’
এরিক জানান, এখন প্রতি মাসে বাজাজের আড়াই লাখ স্পোর্টস বাইক বিক্রি হচ্ছে।
এরিক আরও জানান, ১৫০ সিসির পালসারের চেয়ে ১৫০ সিসির অ্যাভেঞ্জার সিরিজের বাইকে ১০ শতাংশ টর্কের শক্তি বাড়ানো হয়েছে। ফলে এটি বাজাজের চেয়েও বেশি গতিশীল হবে।
অ্যাভেঞ্জার সিরিজের এই বাইকগুলো তৈরি করা হচ্ছে ভারতের চাকান এবং পুনের কারখানায়। স্থানীয় চাহিদা মিটিয়ে অ্যাভেঞ্জার সিরিজের বাইকগুলো শিগগিরই অন্যান্য দেশেও রপ্তানি করা হবে বলে বাজাজ জানিয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email