সোমবার ১৫ অগাস্ট ২০২২ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

জিমন্যাস্টিকসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন কাদের আলী

সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ ২০২২-এর সিনিয়র পুরুষ বিভাগে ভল্টিং টেবিল ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন আলী কাদের হক। কোয়ালিফাইং রাউন্ডে প্রথম হয়ে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সামান্য ব্যবধানে পরাজিত হয়ে রৌপ্য জেতেন বাংলাদেশ জাতীয় জিমন্যাস্টিকস এই সদস্য। সিনিয়র বিভাগে নিজের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টেই দেশকে পদক এনে দিলেন তিনি।

সিঙ্গাপুর থেকে ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু বলেন, ‘আলী কাদের দারুণ পারফরম্যান্স করেছে। স্বর্ণ জয়ের সম্ভাবনাও তার ছিল। এই টুর্নামেন্টে আমাদের আরেক প্রতিযোগী ভিসা জটিলতায় অংশ নিতে পারেননি।’

গত ২৬ মে শুরু হওয়া টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক সিঙ্গাপুর, চীন, হংকং, মালয়েশিয়া, থাইল্যান্ড ও বিভিন্ন দেশের জাতীয় দলসহ মোট ২২টি দল অংশগ্রহণ করে।

আগামী জুলাইয়ে কমনওয়েলথ গেমস এবং এরপর তুরস্কে অনুষ্ঠেয় ইসলামিক সলিডারিটি গেমসের আগে আলীর এ পদক জয় বাংলাদেশ জিমন্যাস্টিকস দলের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

আলীর এ পদক জয়ের প্রতিক্রিয়ায় বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘আশা করছি বাংলাদেশের হয়ে তার পদক জয়ের এ ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে। জিমন্যাস্টদের জন্য প্রয়োজনীয় সব কিছু করবে ফেডারেশন।’

সম্প্রতি জাতীয় দলের জন্য দক্ষিণ কোরিয়ার অভিজ্ঞ কোচ চো সুং ডংকে নিয়োগ দেওয়া হয়েছে। এ কোচের অধীনে অলিম্পিক গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে স্বর্ণপদক জয় করেছে দক্ষিণ কোরিয়া।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email