সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে ৪ উইকেটে জয়ী

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ২৮৬ রানের টার্গেট দিয়েছিল সংযুক্ত আরব আমিরাত। জবাবে ব্যাট করতে শন উইলিয়ামসের  অপরাজিত ৭৬ রানের সুবাদের ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।
জিম্বাবুয়ের শন উইলিয়ামস ৬৫ বলে ১ ছক্কা ও ৭টি চারের মাধ্যমে সর্বোচ্চ ৭৬ রান করে। ব্রেন্ডর টেইলর ৩ রানের হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছে। সে ১ ছাক্কা ও ৫ চারের সাহায্যে ৪৪ বলে ৪৭ রান করে। এছাড়াও সিকান্দার রাজা ৪৬, রেগিস চাকাভা ৩৫ ও ৪২ রান করে। সংযুক্ত আরব আমিরাতে বোলারদের মধ্যে মোহাম্মদ তৌকির ২টি ও আমজাদ জাভেদ, কৃষ্ণ চন্দ্রন, মোহাম্মদ নাভেদ, নাসির আজিজ ১টি করে উইকেট পেয়েছেন।
এর আগে আজ বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৫ রান করে আরব আমিরাত। ওয়ানডেতে এটি তাদের সর্বোচ্চ সংগ্রহ। এর আগের সর্বোচ্চ ছিল ৪ উইকেটে ২৮২ রান। গত নভেম্বরে দুবাইয়ে আফগানিস্তানের বিপক্ষে এই রান করেছিল তারা।
ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আরব আমিরাতের। একাদশ ওভারে ৪০ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় তারা। তৃতীয় উইকেটে খুররম খানের সঙ্গে ৮২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন কৃষ্ণ চন্দ্রন। তাকে এল্টন চিগুম্বুরার ক্যাচে পরিণত জুটি ভাঙেন সলোমান মায়ার। এরপর বেশিক্ষণ টিকেননি খুররম। তবে আরব আমিরাতের রানের গতিতে তাতে ভাটা পড়েনি। পঞ্চম উইকেটে স্বপ্নিল পাতিল ও আনোয়ারের ৮২ রানে জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যায়। স্বপ্নিলকে ফিরিয়ে জুটি ভাঙেন শন উইলিয়মাস।
আরব আমিরাতের সাইমান আনোয়ার ৫০ বলে ১টি ছক্কায় ও ৯টি চার সাহায্যে সর্বোচ্চ ৬৭ রান করে। এছাড়াও খুররম খান ৪৫,  কৃষ্ণ চন্দ্রন ৩৪, এসপি পাতিল ৩২ ও আমজাদ জাভেদ ২৫ রান করেন। জিম্বাবুয়ের বোলারদের মথ্যে ৩টি উইকেট নিয়েছেন টেন্ডাই চাতারা। এছাড়াও শন উইলিয়ামস ও সলোমন মিরে ২টি করে উইকেট পেয়েছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email