শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুতা পায়ে স্মৃতি অম্লানের ঘটনায় আত্মরক্ষায় ইউপি চেয়ারম্যানের বিক্ষোভ সমাবেশ

ডিমলা(নীলফামারী) : নীলফামারীর ডিমলায় মহান স্বাধীনতা দিবসে শহীদের স্মৃতি অম্লানে পুস্পমাল্য অর্পনকে কেন্দ্র সদর ইউপি চেয়ারম্যান সাংবাদিককে লাঞ্চিত করে। সে সময় অবস্থায় জুতা পায়ে সদর ইউপি চেয়ারম্যান রফিজুল ইসলাম স্মৃতি অম্লানে উঠেন।

মহান স্বাধীনতা দিবসে শহীদের স্মৃতিতে মাল্যদানকে কেন্দ্র করে সদর ইউপি চেয়ারম্যান রফিজুল ইসলাম ডিমলা প্রেসক্লাবের সদস্য দৈনিক নওরোজ পত্রিকার প্রতিনিধি আলীমুল ইসলাম আলীমকে লাঞ্চিত করে চেয়ারম্যানসহ তার লোকজন। সে সময় প্রকাশ্যে তাকে তুলে নিয়ে গিয়ে হত্যার হুমকি প্রদান করেন। উক্ত ঘটনাকে কেন্দ্র করে ডিমলা প্রেসক্লাবের এক জরুরী সভায় অভিযুক্ত চেয়ারম্যানের বিচার না হওয়া পর্যন্ত সাংবাদিকরা সরকারী উন্নয়ন মুলক সংবাদ বর্জনের সিদ্ধান্ত গ্রহন করে। এ ঘটনায় ডিমলা প্রেস ক্লাব স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে ২৪ ঘন্টার মধ্যে ওই চেয়ারম্যানের বিচার দাবি করেন। গত ২৭ মার্চ রাতে চেয়ারম্যানের লোকজন সাংবাদিক আলীমুল ইসলাম বাড়ি যাওয়ার পথিমধ্যে হত্যার উদ্দেশ্যে তার পথরোধ করে। এ সময় সাংবাদিক আলীমুল কোনরকমে দৌড়ে পালিয়ে গিয়ে প্রানে রক্ষা পায়। এ ঘটনার আলীমুল ইসলাম আলীমকে জীবনের নিরাপত্তা চেয়ে ২৮ মার্চ ডিমলা থানায় চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি নং-১১৯৮ করা হয়।

 

ডিমলা মুক্তিযোদ্ধা কর্মান্ডার সামচুল হক জানায়, বিষয়টি অত্যন্ত নেক্কারজনক ও রাষ্ট বিরোধী। তিনি স্মৃতি অম্লানে জুতা পায়ে উঠে শহীদের বিদায়ী আত্বার প্রতি অবাঙ্গা করেছেন।

 

উপজেলা নিবাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, আমি সে সময় ব্যস্ত ছিলাম। তবে জুতা পড়ে শহীদ স্মৃতিতে উঠে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে জেলা প্রশাসক জাকির হোসেন জানায়, ইউপি চেয়ারম্যান জুতা পায়ে স্মৃতি অম্লানে উঠার ঘটনাটি অত্যন্ত নেক্কার জনক। জুতা পরে স্মৃতি অম্লানে অপর দিকে সাংবাদিক লাঞ্চিতের ঘটনা ঢাকতে বৃহস্পতিরার জাতীয় পাটির ব্যানারে বিক্ষোভ সমাবেশ করেছে সদর ইউপি চেয়ারম্যান রফিজুল ইসলাম। বিক্ষোভ সমাবেশে সাংবাদিকদের প্রাননাশের হুমকি প্রদান করেন সদর ইউপি চেয়ারম্যান। বিষয়টি নিয়ে ডিমলা প্রেস ক্লাবের জরুরী সভায় আগামীকাল শুক্রবার মানববন্ধন ও সাংবাদিকদের নিরাপত্তা চেয়ে ডিমলা থানায় সকল সাংবাদিকরা সাধারন জিডি দায়ের করবে মর্মে সিদ্ধান্ত গৃহিত হয়।

 

Spread the love