বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুনিয়র বৃত্তিতে এবারো আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শীর্ষে

মো:রফিকুল ইসলাম, চিরিরবন্দর  প্রতিনিধি :জুনিয়র বৃত্তিতে অন্যান্য বারের ন্যায় এবারো দিনাজপুরের চিরিরবন্দর আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শীর্ষ স্থান অধিকার করেছে।

গত রোববার দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইডে প্রকাশিত ফলাফলে এ খবর পাওয়া যায়। স্কুল অফিস সুত্রে জানা গেছে, ২০১৪ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডের আওতাধীন আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ থেকে ১৫৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ জিপিএ-৫.০০ লাভ করে শিক্ষাবোর্ডে দ্বিতীয় ও জেলায় প্রথম স্থান  অধিকার করেছে।

শিক্ষাবোর্ডের নিয়ম অনুযায়ী ফলাফলের ভিত্তিতে উপজেলা ভিত্তিক বৃত্তির কোটায় চিরিরবন্দর উপজেলায় ট্যালেন্টপুলে ২৬ ও সাধারণ গ্রেডে ৫৫ জনকে তালিকাভুক্ত করা হয়েছে। এরমধ্যে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ হতে ট্যালেন্টপুলে ২১ ও সাধারণ গ্রেডে ৩৫ জন বৃত্তি লাভ করে চমক সৃষ্টি করেছে। স্কুলের অধ্যক্ষ মোঃ মিজাুনর রহমান জানান, ২০১৩ সালে ১০৭ জন জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ জিপিএ-৫.০০ লাভ করে, শিক্ষাবোর্ডে দ্বিতীয় ও জেলায় প্রথম স্থান  অধিকার করেছিল। ২২ জন সাধারণ ও ৩৭ জন সাধারণ বৃত্তি লাভ করেছিল।

বরাবরের ন্যায় এবারো আশানুরূপ বৃত্তি ও শতভাগ জিপিএ-৫ এর পিছনে অভিভাবকদের আন্তরিকতা ও শিক্ষকদের পাঠদানে সৃজনশীল ভূমিকার জন্যই এ ফলাফল লাভ করা সম্ভব হয়েছে।

Spread the love