শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝাড়বাড়ী জঙ্গলের টাইগাররা দিনাজপুর বড় ময়দানে – হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশে খেলাধুলার ভূমিকা গুরুত্বপুর্ন। খেলাধুলার মাধ্যমে একটি দেশ ও জাতি সারাবিশ্বে পরিচিতি লাভ করতে পারে। তিনি বলেন, এ জন্য সরকার দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।

২০ ডিসেম্বর শনিবার দিনাজপুর বড় ময়দানে জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৪ এর জেলা পর্যায়ের চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসময় কথা বলেন। তিনি বীরগঞ্জ উপজেলা বনাম খানসামা উপজেলার বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের চুড়ান্ত খেলায় বিজয়ী বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়দের খেলার নৈপূর্ণ দেখে মন্তব্য করেন আজ যেন মনে হয়েছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী জঙ্গল থেকে রয়েল বেঙ্গল টাইগাররা দিনাজপুর বড় ময়দানে এসেছে। তাদের খেলা দেখে মনে হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রাহয়ান মিঞা এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন,সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেশ চন্দ্র মজুমদার, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম ও বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম খালেকুজ্জামান রাজু, বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা প্রমুখ। অনুষ্ঠান সার্বিক তত্বাবধানে ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ্জামান। চূড়ান্ত খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৩-০ গোলে বীরগঞ্জ উপজেলা খানসামা উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ১-০ গোলে বোচাগঞ্জ উপজেলাকে পরাজিত করে বীরগঞ্জ উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে।

Spread the love