শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহে “আর আত্মহত্যা নয় ” নাটক মঞ্চস্থ !

ঝিনাইদহ প্রতিনিধিঃ
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় নাটক “আর নয় আত্মহত্যা” রচনা ও নির্দেশনায় অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস এর পরিবেশনায় ও শোভা এনজিওর তত্ত্বাধানে ২৮ আগষ্ট’ থেকে ০১ সেপ্টেম্বর’২০১৬ পর্যন্ত ০৫ (পাঁচ) দিন ব্যাপী ঝিনাইদহ সদর উপজেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে নাটকটি মঞ্চস্থ করা হয়।
নাটকে অভিনয় করেন অংকুরের ১৩ জন অভিনেতা ও অভিনেত্রী-মোঃ খসরুজ্জামান বাবু, মোঃ লিমন হোসেন, রোম্মান আহমেদ বিদ্যুৎ, মোঃ বিল্লাল হোসেন, ওহিদুজ্জামান অনিক, রোমান আহমেদ, সোহেল রানা, মোঃ রাব্বি, ফারলানা আক্তার এ্যানি, ঋতু খাতুন, শান্তা খাতুন, রমা চট্টোপাধ্যায় ও তাসলিমা আক্তার তিন্নি।
এই নাটকটি পরিবেশনের সময় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরবর্তীতে নাটকটি উপভোগকারী দর্শকগণ অভিমত ব্যক্ত করেন আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতামূলক নাটক “আর নয় আত্মহত্যা” ঝিনাইদহ জেলার আত্মহত্যা প্রতিরোধের জন্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে, হাট-বাজারে এবং জনবহুল এলাকায় বেশি বেশি মঞ্চস্থ হওয়া প্রয়োজন। এটা ঝিনাইদহ জেলার জন মানুষের দাবী।

Spread the love