মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

টসে হেরে টাইগারদের বিবর্ণ ব্যাটিংয়ে ১৩৯ রান

Cricetদলের বিপর্যয়ের মুহূর্তে মাঠে নেমেও মাত্র ১ রান করে সাজঘরে ফিরে গেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলে ১০ বলে তামিমের সংগ্রহ ৬ রান। তারপর ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শামসুর রহমান। ভুবনেশ্বর কুমারের বলে স্ট্যাম্প উড়ে গেছে তার।  মুশফিকুর রহিম ব্যক্তিগত ২৪ এবং এনামুল ৪৪ রানে আউট হয়ে যায়। শেষ পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৩১ রান।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টসে জিতে বাংলাদেশি অধিনায়ক মুশফিকুর রহিমকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।
অপরদিকে প্রথম দুই খেলায় জিতে সেমিফাইনালে খেলার সম্ভাবনা অনেকটা উজ্জ্বল ধোনির ভারতের। বাংলাদেশ দলে দু’টি পরিবর্তন আনা হয়েছে। গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুমিনুল হক ও সাব্বির রহমান খেললেও শুক্রবার ভারতের বিপক্ষে ম্যাচে এই দুই জনের পরিবর্তে দলে নেয়া হয়েছে নাসির হোসেন ও শামসুর রহমান শুভকে।
দুই দলের খেলোয়াড়রা হলেন-
বাংলাদেশ: তামিম ইকবাল, এনামুল হক, শামসুর রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক/উইকেটরক্ষক), নাসির হোসেন, মাহামুদুল্লাহ রিয়াদ, জিয়াউর রহমান, মাশরাফি বিন মর্তুজা ও আল-আমিন হোসেন।
ভারত: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, যুবরাজ সিং, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি। (অধিনায়ক/উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্রা, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামি।
ভারতীয় দলে কোনো পরিবর্তন না হলেও বাংলাদেশ দলে দু’টি পরিবর্তন হয়েছে। টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হকের জায়গায় এসেছেন অলরাউন্ডার নাসির হোসেন, আর সাব্বির রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন শামসুর রহমান।