সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টানা অবরোধে পার্বতীপুরে আন্তঃনগর ট্রেন চলাচলে বিপর্যয়, চরম ভোগান্তির শিকার যাত্রীরা

একরামুলহক বেলাল, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : রেলওয়ে পশ্চিমাঞ্চলের বৃহৎ রেল জংশন পার্বতীপুরে সকল আন্তঃনগর ট্রেনের সিডিউলে চরম বিপর্যয় দেখা দিয়েছে। ১৮ দলের ডাকা টানা অবরোধে পরিবার-পরিজন নিয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা ।

পার্বতীপুর রেল জংশন থেকে দেশের বিভিন্ন স্থানে ছাড়ে যাওয়া আন্তঃনগর ট্রেনগুলো নির্ধারিত সময়ের চেয়ে ১২ ঘন্টা থেকে ২৪ পর্যন্ত বিলম্বে চলাচল করছে। ট্রেন গুলো চলাচলেও দেখা দিয়েছে চরম বিপর্যয। অতিরিক্ত যাত্রী নিয়ে ট্রেন গুলো চলাচল করায় যে কোন সময় ট্রেন লাইনচ্যুত হয়ে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে এ আশংকায় রয়েছে রেল কর্তৃপক্ষ।

ট্রেনগুলো বর্তমানে বিলম্বে চলাচল করায় যাত্রীদের দূর্ভোগ সীমাহীন আকার ধারণ ছাড়াও বিভিন্ন ষ্টেশন গুলোতে বেড়ে গেছে চুরি,ছিনতাইসহ নানা অপরাধ প্রবনতা। পার্বতীপুর ষ্টেশনে নির্ধারিত সময় আসা যাত্রীদেরকে সারারাত ষ্টেশনের প­াটফরমে পড়ে থাকতে হচ্ছে। ষ্টেশন গুলোতে যাত্রীদের জন্য পর্যাপ্ত পরিমানে টয়েলেট বা পানির ব্যবস্থা না থাকায় মহিলা যাত্রীদেরকে পড়তে হয় চরম বিপাকে। রাতে দেখা দেয় খাবারের অভাব।

পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার জিয়াউল আহসান জানান, অবরোধের কারনে ট্রেনে যাত্রীদের চাপ অনেক বেশী। ফলে ষ্টেশন গুলোতে যাত্রী উঠা নামায় অনেক বেশ সময় লাগছে। এছাড়াও ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশী যাত্রী নিয়ে ট্রেন যাত্রা, রাতে নাশকতা ও ঘনোকুয়াশার কারনে ট্রেনগুলো শর্তকতা অবলম্ভন করে ট্রেন গুলোকে ধীর গতিতে চালাতে হচ্ছে। বিশেষ সাবধানতা অবলম্বন করে ট্রেন চলাচল করার ফলে ট্রেনের সিডিউল ঠিক রাখা যাচ্ছেনা।

Spread the love