বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টানা বর্ষনে চিরিরবন্দরের রাস্তাঘাট জলাবদ্ধ দুর্ভোগ চরমে

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি:

গত শনিবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাস্তা-ঘাটগুলো জরাবদ্ধতা ও কাঁদায় ভরে চলাচলের অনুপযোগি হয়ে উঠেছে।

 

উপজেলার ১২টি ইউনিয়নের বিশেষ করে গ্রামাঞ্চলের কাঁচা রাস্তাগুলোর বেহাল দশা। হাট-বাজারগুলোতে পানি জমার কারণে ক্রেতা-বিক্রেতার অসুবিধা হচ্ছে। উপজেলার ষ্টেশন যাওয়ার রাস্তায় পানি জমে আছে। স্থানীয় প্রশাসন উদাসীনোতা বৃষ্টির পানি নিষ্কাষনের কোন প্রকার ব্যবস্থা না করায় চলাচলের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। পানি জমে থাকার কারণে রিক্সা-ভ্যান, মোটরসাইকেলসহ যে কোন যান নিয়ে চলাচল করা এমনকি পায়ে হেটে চলা দূস্কর হয়ে পড়েছে।

 

এদিকে চিরিরবন্দর উপজেলার গ্রামীন শহর রানীরবন্দর যা উপজেলা যাওয়ার প্রধান সড়ক। রানীরবন্দর থেকে উপজেলা যাওয়ার জন্য এই একটি মাত্র রাস্তা যা সামান্য বৃষ্টি পাতে জলাবদ্বতা সৃষ্টি হয়ে থাকে আর তৈরী হয় ভুরি ভুরি কাদা । সড়কটি সংস্কারের অভাবে, সামান্য বৃষ্টিপাতে চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়ে। গ্রামীন শহর রানীরবন্দরের চির চেনা এই চিরিরবন্দর রোড বৃষ্টি পাতে হয় বড়ই অচেনা।এ যেনো যুদ্ব কবলিত এলাকার রাস্তা। সাধারন মানুষ সহ প্রতি নিয়ত এই রাস্তা দিয়ে রানীরবন্দর রহমানিয়া মাদ্রাসা ,মুনলাইট কেজি স্কুল,জাবালে নুর কিন্ডার গার্ডেন, এবং অ্যাম্বিশন কিন্ডার গার্ডেন স্কুলের শত শত ছাত্র-ছাত্রী যাতায়েত করে।ফলে সাধারন মানুষ সহ ছাত্র ছাত্রী উপজেলার অফিস গামী মানুষের ভোগান্তীর শেষ নাই , যেন দেখার কেউ নাই। সব কিছুর মুলেই অগোছানো প্লোনিং,নেই কোন পানি নিস্কাষনের ব্যব¯থা। এছাড়া একটু বুষ্টিতে রানীরবন্দর সহ পাশ্ববর্তী এলাকায় সৃষ্টি হয় জলবদ্বতা ।

 

অফিসগামী পথচারী মো: শাহীনুর ইসলাম,জানান স্থানীয় প্রশাসন নির্বাচন আসলে খুব সহজে বলেই থাকে, এখানে ড্রেন দিয়ে দিবো, ওখানে পানি নিস্কাষনের ব্যব¯থা করে দিবো , ওই বাজারে রাস্তার পাশের্র গর্ত মাটি দিয়ে ভরাট করে দিবো। এমনি আস্বাশের ফুলঝড়ি ফুটলেও নির্বাচন শেষ হলে তার আর কোন খবর থাকে না।

 

তাই ভূক্তভোগীরা পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহনে স্থানীয় প্রশাসনের উদসিনতাকে দায়ী  করে সংশ্লিষ্ট কৃর্তপক্ষের কাছে  রাস্তার পানি নিস্কাষনের ব্যবস্থার  জন্য আশু হস্তক্ষেপ কামনা করছেন ।

Spread the love