রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

টানা ৯দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে টানা ৯দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে সারা দেশ। মূলত ঈদের ছুটি ৩ দিন। কিন্তু ঈদের আগে-পরে সাপ্তাহিক ছুটি এবং অঘোষিত ছুটি থাকায় একটানা ৯ দিন রাজধানী ঢাকা থাকবে অনেকটাই ফাঁকা। গত কয়েকবছর ধরেই ঈদ উপলক্ষে এ দৃশ্য লক্ষ্য করা যাচ্ছে।
ইতোমধ্যে ঢাকা ছাড়তে শুরু করেছে নাড়ীর টানে বাড়ি ফেরা ঘরমুখি জনতা।এদিকে আজ থেকে শুরু হয়েছে ট্রেনর অগ্রিম টিকিট বিক্রি।আর এবং বাসের অগ্রিম টিকিট বিক্রি তো অনেক আগেই শুরু হয়েছে।
এবার ২৯ জুলাই সম্ভাব্য ঈদুল ফিতর ধরে ২৮ থেকে ৩০ জুলাই ঈদের ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারি এ ছুটি থাকবে সোম, মঙ্গল ও বুধবার তিন দিন। এর আগে ও পরে রবি ও বৃহস্পতিবার এক দিন করে অফিস রয়েছে।
ছুটির আগে ও পরে এই দুই দিন অফিসে একরকম অঘোষিত ছুটি থাকবে। সে হিসাবে ছুটি শুরু হচ্ছে ২৫ জুলাই থেকে। চলবে ২ আগস্ট পর্যন্ত। ২৫, ২৬ জুলাই শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ২৭ তারিখ ছুটির আগের দিন অফিস থাকলেও অনেকে এদিন আগাম ছুটি নিয়ে ঘরে ফিরবেন। আবার কেউ কেউ এদিন অফিসে এসে হাজিরা খাতায় সই করে রওনা দেবেন বাড়ির দিকে।
ঈদের ৩ দিন ছুটি কাটানোর পর ৩১ জুলাই বৃহস্পতিবার অফিস থাকলেও অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী ওই দিন অফিস করবেন না। কেউ এক দিনের ছুটি নিয়ে নিতে পারেন। আবার যাঁরা অফিসে আসবেন, তাঁদের তেমন কোনো কাজকর্ম থাকবে না। ওই দিন মূলত ঈদের শুভেচ্ছা ও কুশলবিনিময় এবং চা-চক্রের মধ্য দিয়েই কেটে যাবে। আবার চাঁদ দেখার কারণে ঈদ এক দিন পেছালে ৩১ জুলাই বৃহস্পতিবারও ছুটি থাকবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email