শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

টিভি অনুষ্ঠানসূচী ৯ জুলাই ২০১৪, বুধবার

02. Seai Rokom Jhal Khor -Drama- Mosarrof Korim on Eid-Ul-Fitor'14 Banglavision (2)দেশ টিভির  রান্না্ বিষয়ক অনুষ্ঠান: চটজলদি রান্না

 

পরিচালক : নওমী কামরুন বিধু

উপস্থাপনা : সৃষ্টি

 

প্রচারিত হবে বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে

 

‘‘ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময় পূর্নিমার চাঁদ যেন ঝলসানো রুটি’’- তবে কবি যদি হতেন ইদানিংকার লেখক তাহলে চাঁদ হয়ে যেত ‘বাটার নান’ কিংবা ‘রোমালী রুটি’। দিন যত এগোচ্ছে মানুষের খাদ্যাভ্যাসে সংযোজিত হচ্ছে নানান বৈচিত্রময় সব খাবারের তালিকা। উদ্ভাবিত হচ্ছে নানান এঙটিক সব রান্নার রেসিপি। উপকরণগুলোকে একটু এদিক ওদিক করে একটা সাধারন রান্নাও হয়ে যেতে পারে অসাধারন। আপনার কর্মব্যস্ত জীবনে রান্নার ঝক্কিকে আরো সহজ করে দিতে আমাদের এই আয়োজন- ‘চটজলদি রান্না’।

পেশাজীবি, গৃহিনী, গৃহকর্তা যেই হোকনা কেন ব্যসত্মতার দাড়িপাল্লাটা কিন্তু দুজনের দিকেই সমান যায়। কিন্তু সঠিক ব্যবস্থাপনা থাকলে খুব সহজেই সব কাজের মধ্যে সমন্বয় করা সম্ভব। ‘চটজলদি রান্না’ অনুষ্ঠানে দেখানো হবে কিভাবে একজন কর্মজীবি নারী বা পুরম্নষও হয়ে উঠতে পারেন একজন সফল রন্ধনশিল্পী সেই সাথে একজন সৃজনশীল উদ্ভাবক। এই অনুষ্ঠানটিতে কর্মব্যসত্ম মানুষদের রান্না শেখাবেন ঝটপট , প্রাণোজ্জ্বল রন্ধনশিল্পী সৃষ্টি। ঝটপট রান্নার দুর্দান্ত সব টিপস নিয়ে মজার মজার সব গল্প আর সীমিত কিছু উপকরণ দিয়ে কিভাবে সহজেই বানিয়ে ফেলা যায় মুখরোচক সব খাবার সেই পথের দিশা দিতে রন্ধনশিল্পী সৃষ্টি হাজির হবে আপনাদের সামনে। সেই সাথে এই সৃজনশীল রন্ধনশিল্পী তার দর্শকদের সাথে শেয়ার করবেন কিভাবে তিনি একজন এমেচার রাধুনী থেকে পটু এবং দক্ষ রন্ধনশিল্পীতে পরিণত হলেন।

অনুষ্টানটিতে রন্ধনশিল্পী মোট দুটি রান্না করবে। দুটো রান্নাই হবে কম ঝামেলার। তবে প্রতি পর্বে কোন একটা উদ্ভূত সমস্যা বা কোন একটা প্রয়োজনের তাগিদ থেকে রেসিপি নির্বাচন করা হবে। যা কিনা অল্প সময়ে সল্প সরঞ্জামে রান্না করা সম্ভব। ধরা যাক পরিবারে কারো ডায়াবেটিক্স আছে। তার জন্য কম ঝামেলায় ঝটপট কি রান্না করা যায় তা করে দেখাবেন অনুষ্ঠানটির সঞ্চালক। আর এসব বিষয় মাথায় রেখেই রাধুনী তার রান্নায় এমন সব উপকরন ব্যবহার করবেন যাকিনা সবসময়ই আমাদের হাতের কাছে থাকে।

কেন অনুষ্ঠানটি দর্শকপ্রিয় হবে ? – যেহেতু অনুষ্ঠানটির টার্গেট অডিয়েন্স হিসেবে ধরে নেয়া হয়েছে তরম্নন এবং পেশাজীবি সম্প্রদায়কে। আর এই বিশেষ গোষ্ঠীর মধ্যে যেহেতু রান্না শেখার প্রবণতা অনেক বেশি। তাই ধারণা করা যায় অনুষ্ঠানটি যাদেরকে উদ্দেশ্য করে নির্মাণ করা হচ্ছে তাদের পাশপাশি রান্না প্রিয় যে কারো কাছে সমানভাবে সমাদৃত হবে। তাছাড়া ঝটপট রান্না বিষয়ক কার্যকরি সব তথ্য আমাদের  সবাইকেই যথেষ্ট পরিমান উপকৃত করবে। এছাড়া অনুষ্ঠানটির উপস্থাপন ভঙ্গী হবে কিঞ্চিৎ চটুল। যারফলে দর্শক অনুষ্ঠানটির রসাস্বাদনে একটুও ক্লামিত্ম অনুভব করবেনা।

রান্না্ বিষয়ক অনুষ্ঠান চটজলদি রান্না প্রচারিত হবে দেশ টিভিতে  বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

 

 

 

 

টকশো : সোজা কথা

চলমান রাজনীতি, অর্থনীতি, সামাজিক-সাংস্কৃতিক ঘটনাপ্রবাহ নিয়ে দেশ টিভিতে বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে প্রচারিত হবে টকশো সরাসরি অনুষ্ঠান ‘সোজা কথা’। অনুষ্ঠানটি পালাক্রমে উপস্থাপনা করেন মুহাম্মদ জাহাঙ্গীর, মুনীরম্নজ্জামান ও সুকামত্ম গুপ্ত অলক। অনুষ্ঠানে অংশ নেন বিশিষ্ট রাজনীতিক, অর্থনীতিবিদ, সমাজবিজ্ঞানী, বুদ্ধিজীবি, পেশাজীবি, শিক্ষক, সাংসদ ও মন্ত্রীবর্গ। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন মশিউর রহমান নিবিড়।

 

 

 

 

 

 

এটিএন বাংলার অনুষ্ঠানসূচী/বুধবার/০৯ জুলাই’১৪

০৯টা ৩০মিঃ  মমতাজ মেহেদী ঈদ কেনাকাটা, উপস্থাপনা ও পরিচালনাঃ কুইন রহমান।

১০টা             এটিএন বাংলা সংবাদ

১০টা ৩০মিঃ   টক শো ‘পিএইচপি অন্যদৃষ্টি’ উপস্থাপনাঃ শ্যামল দত্ত, পরিচালনাঃ বিলাস খান।

১১টা ২০ মিঃ  অর্থনীতি নিয়ে সরাসরি অনুষ্ঠান ‘‘ঢাকা ব্যাংকএটিএন বিজনেস এন্ড ফাইনান্স’’ উপস্থাপনা ও পরিঃ ইসমাত জেরিন খান।

১২টা ১৫মিঃ   ছায়াছবির গান নিয়ে অনুষ্ঠান ‘ ফেয়ার এন্ড লাভলী সিনে সং’ পরিচালনাঃ লায়লা বানু।

১২টা ৪৫মিঃ   কম্পিউটার তথ্য বিষয়ক অনুষ্ঠান ‘আইটি জোন’ পরিচালনাঃ নাজমুছ শাহাদাত নাজিম।

০১টা ২৫মিঃ   টক শো ‘কথামালা’ উপস্থাপনাঃ মুস্তাফা নূরউল ইসলাম, পরিচালনাঃ তাশিক আহমেদ।

০২টা             এটিএন বাংলা সংবাদ

০২টা ২৫মিঃ   বিটিভির সংবাদ

০৩টা ১০মিঃ   লাইফ স্টাইল ম্যাগাজিন ‘গোল্ডমার্ক রমজানের আলো’।

০৩টা ৩৫মিঃ            জ্ঞান অন্বেষণমূলক অনুষ্ঠান ‘জানতে চাই’ পরিচালনা- আরকান উল্লাহ হারুনী।

০৪টা   এটিএন বাংলা সংবাদ

০৪টা ১০মিঃ   রান্না বিষয়ক অনুষ্ঠান ‘ভিম ঝটপট ইফতার’ উপস্থাপনাঃ মুনমুন, পরিচালনাঃ লবী রহমান।

০৪টা ৩২মিঃ   ইসলামী গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘ইসলামী ব্যাংক সত্যের জয়গান’ পাওয়ার্ড বাই সেজান ম্যাঙ্গো জুস।

০৫টা            গ্রাম-গঞ্জের খবর

০৫টা ৩০মিঃ  রান্না বিষয়ক অনুষ্ঠান ‘‘প্রাণ প্রিমিয়াম ঘি স্টার কুক কেকা’স রেসিপি’’।

০৫টা ৪৫মিঃ   তথ্যচিত্র ‘‘স্মার্ট একটিভ গোল্ড মেহেদী হেজাজের কাফেলা’’।

০৬টা ১৫মিঃ   সরাসরি সম্প্রচারিত ইসলামী অনুষ্ঠান ‘ম্যাঙ্গো ফ্রুট ড্রিংক ইসলামী সওয়াল ও জবাব’।

০৭টা             এটিএন বাংলা সংবাদ

০৮টা            ধারাবাহিক নাটক ‘প্রজ্ঞা পারমিতা’ (পর্ব-১৪১) রচনাঃ মাতিয়া বানু শুকু, পরিচালনাঃ মাতিয়া বানু শুকু ও যুবরাজ খান।

অভিনয়েঃ শর্মিলী আহমেদ, শিমুল, সানজিদা প্রীতি, আফরান নিশো, তানিয়া হোসাইন, মাহমুদুল ইসলাম মিঠু, শম্পা রেজা, শাহেদ আলী, সুষমা সরকার, ডমিনিক, দ্বিপান্বীতা, দিহান, ফারজানা ছবি প্রমুখ।

০৮টা ৪০মিঃ  ধারাবাহিক নাটক ‘দাগ’ (পর্ব-০৬) রচনাঃ ফেরদৌস হাসান, পরিচালনাঃ সবুর খান ও মোস্তফা ওয়াহিদ রেজা।

অভিনয়েঃ দলারা জামান, রাইসুল ইসলাম আসাদ, অপূর্ব, নাদিয়া, জেনী, সাইদ বাবু, নাফিজা, কুইন রহমান, মাহমুদ সাজ্জাদ, আফরোজা বানু, আবদুল কাদের, মোমেনা চৌধূরী, কে এস ফিরোজ, সৈয়দ শুভ্র, বৃষ্টি, নূপুর শান্তা, মোস্তফা ওয়াহিদ রেজা প্রমুখ।

০৯টা ২০মিঃ   রয়েল টাইগার এনাজিং ড্রিংক নিবেদিত ধারাবাহিক নাটক ‘মাগো তোমার জন্য’ (পর্ব-৬৬)

রচনাঃ প্রসুন রহমান, পরিচালনাঃ মাহফুজ আহমেদ

অভিনয়েঃ ডলি জহুর, তানভিন সুইটি, রুনা খান, নোভা ফিরোজ, অর্ষা, মিতা নূর, দিহান, তমালিকা কর্মকার, ভাবনা, মীর সাবিবর, ফজলুর রহমান বাবু, সাঈদ বাবু, মাজনুন মিজান, সিদ্দিক,  বাবর, ফারুক আহমেদ, অলিউল হক রুমি প্রমুখ।

১০টা             এটিএন বাংলা সংবাদ

১০টা ৫৫মিঃ   ধারাবাহিক নাটক ‘নির্বিকার মানুষ’ (পর্ব-১২০) রচনাঃ টুকু মজনিউল, পরিচালনাঃ মাসুদ মহিউদ্দিন।

অভিনয়েঃ আনিসুর রহমান মিলন, নাফিজা, আদনান ফারুক হিল্লোল, নওশীন, নাজনীন চুমকি, হুমায়রা হিমু, তনিমা আহমেদ, আরফান আহমেদ, লুৎফর রহমান জর্জ, মাহমুদুল ইসলাম মিঠু, শর্মিলী আহমেদ, কে এস ফিরোজ, ড. ইনামুল হক, প্রমুখ।

১১টা ৩০মিঃ   ধারাবাহিক নাটক ‘‘বসতবাটি’’ (পর্ব-৬৮) রচনাঃ রিজওয়ান খান, পরিচালনাঃ চন্দন চৌধুরী।

অভিনয়েঃ মীর সাবিবর, নওশীন, হিল্লোল, শর্মিলী আহমেদ, আমজাদ হোসেন, বাবুল আহমেদ, শিরিন বকুল, শিরিন আলম, দিহান, সোহান খান।

১২টা             এটিএন বাংলা সংবাদ

১২টা ৩০মিঃ   টক শো ‘পিএইচ পি অন্যদৃষ্টি’ উপস্থাপনাঃ শ্যামল দত্ত, পরিচালনাঃ বিলাস খান।

০১টা             ওয়ার্ল্ডকাপ ফুটবল নিয়ে কুইজ শো ‘ক্যামব্রিয়ান কলেজ ওয়ার্ল্ড কাপ ফ্রি-কিক’, লাইভ পাওয়ার্ড বাই নিটল টাটা।

 

[প্রতি ঘন্টার সংবাদ : সকাল ৭টা, ৮টা, ১১টা, দুপুর ১২টা, ১টা, বিকেল ৩টা ও ৪টা। ইংরেজী সংবাদ সকাল ৯টা ও সন্ধ্যা ৬টা]

 

 

 

 

 

হা ই লা ই ট স বুধবার, ০৯ জুলাই ২০১৪

 

মমতাজ মেহেদী ঈদ কেনাকাটা

শুরু হয়েছে মাহে রমজান। রমজান শুরু তো কেনাকাটা আর ঈদের আমেজও শুরু। ফ্যাশন হাউজগুলো ইতোমধ্যে হাল ফ্যাশনের ঈদ সামগ্রী তৈরি করে বাজারে প্রদর্শণ শুরু করেছে। ছোট বড় দোকান সাজানো হয়েছে ঈদের আমেজে নতুন সব পোশাক পরিচ্ছদ দিয়ে। কি পোশাক চাই আপনার। কোথায় গিয়ে কিনবেন। আর দামই বা কেমন। একে তো রমজান মাস তার উপর বর্ষাকাল চাইলেই তো আর সব মার্কেটে গিয়ে দরদাম কিংবা আধুনিক পোশাক সম্পর্কে জানা সম্ভব না।

এসব বিষয় মাথায় রেখেই এটিএন বাংলা আয়োজন করেছে ঈদের কেনাকাটা নিয়ে অনুষ্ঠান ‘মমতাজ মেহেদী ঈদ কেনাকাটা’। ঘরে বসেই আপনি জানতে পারবেন ঈদ সামগ্রী সম্পর্কে বিস্তারিত তথ্যাদি। কুইন রহমানের উপস্থাপনা ও পরিচালনায় অনুষ্ঠানটি প্রচার হবে আজ (৯ জুলাই) সকাল ৯টা ৩৫মিনিটে এটিএন বাংলায়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email