বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ট্রেনের দুই ড্রাইভার বরখাস্ত ৩ সদস্যের তদন্ত কমিটি

দিনাজপুর প্রতিনিধি : রাজশাহী-চিলাহাটি রুটে চলাচলকারী আন্ত:নগর তিতুমীর ট্রেনের ইঞ্জিন বাঁশের সাথে ধাক্কা লেগে ইঞ্জিন বিকলের ঘটনায় দুই ড্রাইভারকে সাময়িক বরখান্ত করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন ড্রাইভার কাজী ওয়াহেদুজ্জামান ও সহকারী ড্রাইভার আনিছুর রহমান।

 

এ ঘটনা তদন্তে এএমই (পাকশী) কামরম্নজ্জামানকে আহবায়ক করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, পার্বতীপুরের এইএন সিদ্দিকুর রহমান ও এরিয়া অপারেটিং ম্যানেজার শাহ আলম তালুকদার।

 

মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় কমিটির প্রধান এএমই (পাকশী) কামরুজ্জামানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কমিটিকে ৩দিনের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

এ ব্যাপারে পশ্চিম রেলের পাকশী ডিভিশনের ডিআরএম আফজাল হোসেন সাংবাদিকদের জানান, ঘটনার পরপর ড্রাইভার ও সহকারী ড্রাইভারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

 

প্রসঙ্গত, গত রোববার বিকেলে তিতুমীর ট্রেনটি সৈয়দপুর-খয়রাত নগর স্টেশনের মাঝামাঝি স্থানে চলন্ত ট্রেনের ইঞ্জিনে বাঁশের গাড়ীতে ধাক্কা লেগে লুব ওয়েল পাইপ ফেটে গিয়ে ইঞ্জিন (৬৪০৫) বন্ধ হয়ে যায় বলে দাবি করেন ট্রেনের ড্রাইভার কাজী ওয়াহেদুজ্জামান। এতে চরম ভোগান্তিতে পড়ে ওই ট্রেনের যাত্রী সাধারন।

 

রাত ৭টার দিকে রিলিফ ইঞ্জিন পাঠিয়ে বিকল ইঞ্জিনটিকে উদ্ধার করে পার্বতীপুর ডিজেল সেডে নিয়ে আসা হয়। এতে ট্রেনটি ৪ ঘন্টা লেটের ঘটনা ঘটে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email