মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে শ্রমিক নির্যাতনের প্রতিবাদে পরিবহন ধর্মঘটের হুশিয়ারী

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও কাজী ফার্মস কর্তৃক শ্রমিকদের উপড় নির্যাতন বন্ধ না হলে আগামী ১১ এপ্রিল জেলায় পরিবহন ধর্মঘট পালন করবে জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক-ট্যাংক লরী, কাভার্ড ভ্যান ও কুলি শ্রমিক ইউনিয়ন নামের তিনটি সংগঠন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক,ট্যাংক লরী, কাভার্ড ভ্যান ও কুলি শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগ্রাম কমিটি ও ট্রাক-ট্যাক লরী, কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিন এর সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বক্তব্য দেন, জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও প্রধান আহবায়ক আব্দুল গফঁর ভুইয়া, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও যুগ্ম আহবায়ক খায়রম্নল ইসলাম, জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আব্দুল জববার, ট্রাক, ট্যাংক লরী ও কভার্ড ভান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ভু্ট্ট মিয়া, সাবেক সাধারণ সম্পাদক দুলাল দাস, প্রতিষ্ঠাতা সভাপতি আবুল কাসেম, শ্রমিক নেতা আবু তাহের, মটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের আহবায়ক হাসিবুল ইসলাম, কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, মটর পরিবহনের সদস্য মিনি হোসেন, নুরুজ্জামান, তাহের, আজিজুল ইসলাম এবং ট্রাক, ট্যাক লরী ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের যোগাযোগ সম্পাদক মোঃ শাহিন ও সাংগঠনিক সম্পাদক সোহেল রানাসহ সংগঠনের নেতারা অভিযোগ করে বলেন, কুলি ও শ্রমিকরা কাজী ফার্মে কাজে সাময়িক বিলম্ব করলে তাদের ছাটাই করে বেতন কর্তন করা হয়। এছাড়াও কর্তৃপক্ষ এ জেলার কুলি ও শ্রমিকদের কাজে না নিয়ে অন্য জেলা থেকে শ্রমিকদের কাজে নিচ্ছেন। এতে নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছেন ঠাকুরগাঁওয়ের শ্রমিকরা। তাই ৫ এপ্রিল মানববন্ধন ১০ এপ্রিল কর্মবিরতী পালন করা হবে। তাতেও দাবি আদায় না হলে ১১ এপ্রিল জেলায় পরিবহন ধর্মঘটের ডাক পালিত হবে।

 

Spread the love