শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঠাকুরগাঁও সুগার মিলের ৬৩তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সুগার মিলের ৬৩তম আখ মাড়াই (মৌসুম ২০২০-২১) কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার বিকেলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন মিলের ডোঙ্গায় আখ ছুঁড়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক ডঃ কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এনায়েত আলী উলুব্বী প্রমুখ। 

এসময় জেলার বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সুগার মিল ও সুগার কর্পোরেশনের কর্মকর্তা, সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের আগে মিলের উন্নয়নসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। 

মিল কর্তৃপক্ষ জানান, এ বছর ৮ হাজার হেক্টর জমিতে আখ রোপণ করে ৬০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৪ হাজার ৮শ’ ৩০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে এ বছর পার্শ্ববর্তী দুইটি চিনিকল পঞ্চগড়  ও সেতাবগঞ্জ সুগার মিলে আখ মাড়াই বন্ধ রেখে ঠাকুরগাঁও সুগার মিলেই তিন মিলের আখ মাড়াইয়ের সরকারী সিদ্ধান্তের কারণে আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা বাড়িয়ে ১ লাখ ৫৩ হাজার মেট্রিক টন আখ  করা হয়েছে। 

Please follow and like us:
RSS
Follow by Email