রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিমলায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভষ্পিভূত

ডিমলা(নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডিমলা উপজেলা সদরের বাবুরহাট বাজারের প্রায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভষ্পিভুত। এতে ক্ষতির পরিমান প্রায় ২০ কোটি টাকা।

 

 

বুধবার সকাল ৬.১০ মিনিটে উপজেলা সদরের সরকার মার্কেট(মধ্য বাজার)’র একটি কাপড়ের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে প্রত্যক্ষদর্শীরা। আগুনের ঘটনায় কয়েকটি পাইকারী কাপড়,জুতা,গার্মেন্টস,জুয়েলারী ও ঔষধের দোকানসহ কয়েকটি গোডাউনের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ডিমলায় ফায়ার সার্ভিসের একটি দল প্রথমে আগুন নিভানোর চেষ্টা করলে পাইপের অভাব জনিত কারনে ডিমলা ফায়ার সার্ভিসের অভিযান থমকে যায়।

 

পরবর্তিতে পার্শ্ববর্তি ডোমার উপজেলা ও নীলফামারী জেলার ফায়ার সার্ভিসের কর্মিরা এসে সকাল ৯.৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনে।

 

প্রত্যক্ষদর্শিরা জানায়,বুধবার সকাল ৬ টার দিকে বাবুরহাট বাজারের সরকার মার্কেটের একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে প্রায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়ে যায়। আগুনে নগদ টাকা, মালামাল ও আসবাবপত্রসহ প্রায় ২০ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 

ভষ্পিভুত দোকানপাট ও মার্কেট পরিদর্ষন করেছেন নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার,উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম,প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা নায়েমা তাবাচ্ছুম ও সদর ইউপি চেয়ারম্যান রফিজুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান,ভষ্পিভুত দোকান পাটের তালিকা করে ইতিমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে সরকারী সহযোতিার জন্য তালিকা প্রেরন করা হয়েছে।

 

Spread the love