রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিমলায় আবারও তিস্তা নদীতে যৌথ অভিযান।

জাহাঙ্গীর আলম রেজা, ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নে তিস্তা নদীতে ৬ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে পুলিশ, বিজিবি সহ আবারও যৌথ অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়।

 

উক্ত অভিযান পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট জানায় পরিবেশ ও নদী রক্ষা আইন অমান্য করে তিস্তা নদী গর্বহতে দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে নৌকায় ভারী মেশিন স্থাপন করে পাথর উত্তোলন করে আসছে। এরেই অভিযোগে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পুলিশ, বিজিবি সহ যৌথ অভিযান চালিয়ে চারটি নৌকার মেশিন সহ ১২/১৩ টি পাথর উত্তোলনের সরঞ্জাম জব্দ করা হয়।

 

জব্দকৃত ৪ টি পাথর উত্তোলনের কাজে ব্যবহারিত নৌকা সহ সরঞ্জামগুলো নদী এলাকার বসবাসকারী ও সাধারন জনগনের সামনে ভেঙ্গেচুড়ে আগুনে পুড়ে ধংস্ব করা হয়।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিল্টন চন্দ্র রায় আরো বলেন অভিযান চালু হওয়ার পূর্বে অবৈধ পন্থায় পাথর উত্তোলনকারীরা অভিযানের আবাস পেয়ে নিজ নিজ নৌকায় থাকা পাথর উত্তোলনের বিভিন্ন সরঞ্জাম ফেলে পালিয়ে গেছে। তাই পাথর উত্তোলনকারীদের আটক করা সম্ভব হয়নি। তবে এর পর যদি এভাবে অবৈধ পন্থায় তিস্তা নদী থেকে পাথর উত্তোলন করে তার নামে পরিবেশ ও নদী রক্ষা আইনে নিয়মিত মামলা করা হবে।

Spread the love