শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিমলায় প্রতিবাদ সমাবেশ

জাহাঙ্গীর আলম রেজা,নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারী ডিমলা উপজেলা ৫নং গয়াবাড়ী ইউনিয়নের  শুটিবাড়ী বাজার সার্বজনীন দুর্গামন্দির কমপ্লেক্স এর জমি অবৈধ ভাবে দখল ও বৃক্ষনিধন কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রহনের নিমিত্তে ২৩ সেপ্টেম্বর সকালে দর্গামন্দির চত্তর থেকে একটি বিক্ষোপ র‌্যালী শুটিবাড়ী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষন করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে ডিমলা উপজেলার ৯ ইউনিয়নের শত শত দূর্গা ভক্তরা অংশ নেন।

পরে কানাইলাল কর্মকারের সভাপতিত্বে মন্দির চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গৌতম চন্দ্র রায় জলঢাকা সমন্বয়কারী বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নীলফামারী জেলা শাখা, মোহিদ কুমার সিংহ রায় সভাপতি উপজেলা পূর্জা উজ্জাপন কমিটি ডিমলা, নীরেন্দ্রনাথ রায়, উপজেলা হিন্দু, বৈদ্ধ্য, খ্রিস্টান ঐক্য পরিষদ, অনার্থবন্ধু রায়, সদস্য পূর্জা উজ্জাপন কমিটি, শুশিল কুমার রায় সভাপতি ইউনিয়ন পূর্জা উজ্জাপন কমিটি, গয়াবাড়ী ইউপি, সুনির্মল সৎপতি, প্রধান পুরোহিত শুটিবাড়ী মন্দির কমপ্লেক্স।

এতে বক্তব্য রাখেন কানাইলাল কর্মকার, গৌতম চন্দ্র রায় জলঢাকা সমন্বয়কারী বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নীলফামারী জেলা শাখা, বাবু নীরেন্দ্র নাথ রায়, বাবু শৈলেন চন্দ্র সিংহ রায় সভাপতি যুবলীগ ডিমলা, প্রভাষক মহানন্দ পাল, বাবু ফুলেন চন্দ্র রায় প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন শুটিবাড়ী বাজার সার্বাজনীন দূর্গা মন্দিরের ৩৯ শতক জমির মধ্যে বেশ কিছু জমি ভুমি দষ্যুরা দখল করে আছে। তারা আরও বলেন বর্তমান সময় আওয়ামীলীগের সময়, এ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সনাতন ধর্মলম্বিদের খাটো করে দেখেনি। তিনি বলেছেন ধর্ম যার যার রাষ্ট্র সবার। সেই সাথে তারা হাইব্রীড আওয়ামীলীগের কঠর সমলোচনা করেন। অপর দিনে প্রতিবাদ কমিটির হেমন্ত কুমার রায়, খোকন, মিঠু. রামকৃষ্ণ ও মন্দির সভাপতি মহানন্দ পাল বলেন মন্দিরের গাছ কর্তন করার সময় গয়াবাড়ী ইউনিয়রেন মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনের  পুত্র আনোয়ার হোসেন (৩২), সহ আরো কতিপয় ব্যাক্তির সঙ্গে বাকবিতর্ক হয়েছিল বলে তারা জানিয়েছেন। উক্ত বিষয়ে জানার জন্য অত্র ইউনিয়নের চেয়ারম্যান শরিফ উবনে ফয়সাল মুনের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্ঠা করলে তাকে পাওয়া যায়নি।

সমাবেশে বক্তারা ২৯/০৯/২০১৬ এর মধ্যে অবৈধ ভাবে জমি দখল, গাছ কর্তনকারীদের সুষ্ঠু সমাধান না হলে ৩০/০৯/২০১৬ তারিখ আবারও আন্দোলন বেগবান করার ঘোষনা দেন।

Spread the love