রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ডিলিট হওয়া মেসেজ ও ফাইল গুলো ফিরে পাওয়া যাবে খুব সহজেই

প্রতিদিন তথ্য প্রযুক্তি ডেস্ক : নানা কারণে মোবাইল থেকে তথ্য হারিয়ে যেতে পারে। সেলফোনের বিভিন্ন ফাইল নিয়ন্ত্রণ করার অসাধারণ সফটওয়্যার এফএক্সপ্লোরার। সফটওয়্যারটির মাধ্যমে সেলফোনের র‌্যাম, প্রসেসর, মেমরির যেকোন ফাইল ব্রাউজ করা যায়। এর সাহায্যে সেলফোনের ডিলিট হওয়া মেসেজ ও হারানো ফাইলগুলো ফিরে পাওয়া যায়। সফটওয়্যারটি ইনস্টল করার পর এটি ওপেন মেন্যু থেকে বিভিন্ন ডিরেক্টরিতে প্রবেশ করা যাবে।
669
অনেকটা কম্পিউটারের ইন্টারনেট এক্সপ্লোরারের মতো তৈরি করা হয়েছে এটি। সহজে কাজ করার জন্য এতে রয়েছে শর্টকাট কি। ফলে নির্দিষ্ট বাটন চেপেই সফটওয়্যারটির বিভিন্ন রুটে প্রবেশ, অপশন খোলা ও বন্ধ করা হবে। সেলফোনের আপ ডাউন কী চাপার মাধ্যমে ফাইল ব্রাউজ হবে। শিফট কী চেপে চলতি ফাইলটি নির্বাচিত করা যাবে। রয়েছে বিভিন্ন টেক্সট ফাইল সম্পাদনা করে সংরক্ষণ করার সুযোগ।

ফলে সেলফোনের মাধ্যমেই অফিসের বিভিন্ন কাজ করা, মেইল পাঠানো সম্ভব এ সফটওয়্যারটি দিয়ে। সফটওয়্যারটির এট্রিবিউট ফিচারের মাধ্যমে কোনো ফাইল লুকিয়ে রাখার পাশাপাশি তা সম্পাদনার অযোগ্য হিসেবেও রাখা সম্ভব। এ ছাঢ়া পাসওয়ার্ডের মাধ্যমে ফাইলের নিরাপত্তা নিশ্চিত করা যায়। সংরক্ষিত রাখা যায় সেলফোনের কন্টাক্ট নম্বরসহ মেসেজ। ফলে কোনো কারণে এসব তথ্য হারিয়ে গেলে মেমরিতে সংরক্ষিত ফাইল থেকে ফিরে পাওয়া সম্ভব।
বিনা মূল্যের এ সফটওয়্যারটি িি.িমড়ংুসনরধহ.পড়স/ঋঊ-ফড়হিষড়ধফ.যঃসষ লিংক থেকে ডাউনলোড করা যাবে। –

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email