মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ডেমু ট্রেনের পরিচালক সাময়িক বরখাস্ত

দিনাজপুর প্রতিনিধি : বিনা টিকেটের যাত্রীদের টিকেট কেটে দিয়ে রেলের আয় বাড়াতে গিয়ে চাকরি হারাতে হলো পার্বতীপুর-লালমনিরহাট রুটে চলাচলকারী ডেমু ট্রেনের চুক্তি ভিত্তিক নিয়োজিত পরিচালক (গার্ড) শাহজাহান আলীকে।

রেলের পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশনের পরিবহন সুপারিনটেন্ডেন্ট (ডিটিএস) রোববার সন্ধ্যায় দায়িত্বে অবহেলার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করেছেন।

পার্বতীপুর রেল স্টেশন কর্তৃপক্ষ ও শহরের রোস্তমনগর মহল্লার শমসের আলীসহ ওই ট্রেনের কয়েকজন যাত্রী জানান, ডেমু ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে রবিবার সকাল ৯.১০ মিনিটের দিকে লালমনিরহাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

ট্রেনযাত্রী পার্বতীপুর শহরের রোসত্মমনগর মহল্লার শমসের আলী জানান, কোনো টিকেট চেকার না থাকায় ট্রেন ছাড়ার পরপরই গার্ড শাহজাহান আলী যাত্রীদের টিকেট চেক করতে শুরু করেন। তিনিসহ কয়েকজন যাত্রী টিকেট কাটতে না পারায় গার্ডকে টাকা দিয়ে পরবর্তী বদরগঞ্জ স্টেশন থেকে টিকেট কেটে দেওয়ার জন্য অনুরোধ করেন। ট্রেনটি ৯.৪০ মিনিটের দিকে বদরগঞ্জ স্টেশনে গিয়ে থামে। গার্ড তাদের টিকেট নেওয়ার জন্য বদরগঞ্জ স্টেশনে ট্রেন থেকে নেমে টিকেট কাউন্টারে যান। এরই মধ্যে ট্রেনটি রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

গার্ড শাহজাহান আলী জানান, তার অনুমতি ছাড়াই ট্রেন চালক (এএলএম) পরিমল চন্দ্র সরকার ট্রেন ছেড়ে দেন। ওই ট্রেনের যাত্রী রেলের লালমনিরহাট ডিভিশনের হিসাব রক্ষণ কর্মকর্তা (ডিপিএম) প্রদীপ দত্ত জানান, ট্রেন চালক বুঝতে পারেননি যে গার্ড বদরগঞ্জ স্টেশনে থেকে গেছেন। গার্ড বিষয়টি চালককে মোবাইল ফোনে জানালে ট্রেনটি শ্যামপুর-রংপুর স্টেশনের মধ্যবর্তি স্থানে থেমে যায়। ততক্ষণে ট্রেনটি প্রায় ১৫ কিলোমিটার পথ চলে এসেছে।

এবিষয়ে তিনি লালমনিরহাট কন্ট্রোল অফিসে যোগাযোগ করলে কন্ট্রোল থেকে ট্রেনটি রংপুর স্টেশনে নিয়ে যাওয়ায় জন্য তাকে অনুরোধ করা হয়। পরে তিনি চালককে ট্রেনটি ছাড়তে বলেন।

লালমনিরহাট ডিভিশনের পরিবহন সুপারিনটেন্ডেন্ট (ডিটিএস) মোস্তাফিজুর রহমান জানান, দায়িত্বে অবহেলার অভিযোগে গার্ড শাহজাহান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email