সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা বিএনপির আহ্বায়ক আব্বাস, সদস্য সচিব সোহেল

BNP Dhaঢাকা মহানগর বিএনপির ৫২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক ও সদস্য সচিব করা হয়েছে হাবীব-উন নবী খান সোহেলকে।

শুক্রবার রাত ১০টার দিকে এক জরুরি সংবাদ সম্মেলন ডেকে দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দলের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ কমিটির ঘোষণা দেন। এর আগে বিএনপির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক ছিলেন সাদেক হোসেন খোকা এবং সদস্য সচিব আবদুস সালাম।

রিজভী আহমেদ বলেন, ‘বিএনপি ঢাকা মহানগরী কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বর্তমান আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে চেয়ারপারসনের পরামর্শক্রমে দলের ভারপ্রাপ্ত মহাসচিব নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন করেছেন। নতুন এই কমিটিকে আগামী এক মাসের মধ্যে ঢাকা মহানগরীর সব ওয়ার্ড ও থানা কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করার জন্য দায়িত্ব অর্পণ করা হয়েছে। ওয়ার্ড ও থানা কমিটি গঠন করার এক মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে ঢাকা মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয়েছে।’

মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি-
উপদেষ্টামণ্ডলী:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আহ্বায়ক সাদেক হোসেন খোকা ও সাবেক সদস্য সচিব আব্দুস সালাম।

আহ্বায়ক:
দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

যুগ্ম-আহ্বায়ক:
চেয়াপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, সমবায় বিষয়ক সম্পাদক সালাহউদ্দীন আহম্মেদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী আবুল বাশার, কারান্তরীন সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টু, নির্বাহী কমিটির সদস্য এম, এ. কাইয়ুম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল সাইদ খান খোকন।

সদস্য সচিব:
আহ্বায়ক কমিটির সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে দলের কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব উন নবী খান সোহেলকে।