রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

তাইওয়ানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত: নিহত অর্ধশতাধিক

Bimanতাইওয়ানে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক লোক নিহত হয়েছে। বিমানটি জরুরি অবতরণে ব্যর্থ হওয়ার পর এটি বিধ্বস্ত হয় বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে। দেশটির অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ট্রান্সএশিয়া এয়ারওয়েজের উড়োজাহাজটি পেংঘু দ্বীপে যাওয়ার পথে ম্যাগং বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় অর্ধশতাধিক যাত্রী নিহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত খবরে বলা হয়েছে। তবে কী কারণে বিমানটি পেঙ্গু দ্বীপাঞ্চলে জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল তা এখনো জানা যায়নি।
এছাড়া স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ফ্লাইট জিই২২২ জরুরি অবতরণে ব্যর্থ হয় এবং এর পরপরই এটি বিধ্বস্ত হয়। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। অন্যদিকে তাইওয়ানের বার্তা সংস্থা সিএনএ জানিয়েছে, বিমানটিতে মোট ৫৪ জন যাত্রী এবং ৪জন ক্রু ছিলেন।
পক্ষান্তরে স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়, আজ বুধবার দুর্ঘটনার সময় এটিআর-৭২ মডেলের ৭০ আসনের ওই বিমানটিতে ৫৪ জন যাত্রী ছিল। এর মধ্যে ৪৭ জন নিহত হয়েছে বলে তাৎক্ষণিকভাবে জানা গেছে। অপরদিকে একই দিন তাইওয়ানে ঘূর্ণিঝড় মাতমুও আঘাত হেনেছে। প্রবল বাতাস আর বৃষ্টির কারণে দেশটির বিভিন্ন অঞ্চলে অচলাবস্থার সৃষ্টি হয়ে গেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email