শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তৃণমূল পর্যায়ে সাংস্কৃতিক সংগঠনকে সম্প্রসারিত করতে হবে-দিনাজপুর জেলা প্রশাসক

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বলেছেন, তৃণমূল পর্যায়ে সাংস্কৃতিক সংগঠনকে সম্প্রসারিত করতে হবে। অন্যথায় অপশক্তি মাথা চারা দিয়ে উঠবে। তখন আমরা টিতে থাকতে পারবো না। নবরুপী চিরদিন যেন তার নবরুপ নিয়েই থাকে, কখনো যেন বৃদ্ধ না হয় সে দিকে সবার দৃষ্টি রাখতে হবে। নবরুপীর মাধ্যমে আমাদের সংস্কৃতিকে গ্রামে গঞ্জে ছড়িয়ে দিতে হবে।

তিনি সোমবার রাত ৯টায় দিনাজপুরের ঐতিয্যবাহী সাংস্কৃতিক সংগঠন নবরুপী’র ৫০ বছর পূর্তিতে ৪ দিনব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের তৃতীয় দিনে নবরুপী প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নবরুপীর সভাপতি মোঃ আব্দুস সামাদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবরুপীর সাধারণ সম্পাদক শাহজাহান শাহ ও অনুষ্ঠান উপস্থাপনা করেন নবরুপীর সদস্য নিজাম উদ্দীন আহমেদ রয়েল। অনুষ্ঠানে উদীচি, ভৈরবী, গ্যালারী ষড়ং, মনি মেলাসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা বক্তব্য রাখেন। আলোচনা শেষে অনুষ্ঠানে আগত প্রধান অতিথি জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী ও বিশেষ অতিথি চিত্ত ঘোষকে নবরুপীর পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এর আগে নবরুপী প্রাঙ্গণে অন্য এক সেমিনারে বক্তারা বলেন, আমাদের সংস্কৃতি মৌলবাদে আক্রামত্ম হয়েছে। এর থেকে বেরিয়ে আসতে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। পাশাপাশি আকাশ সংস্কৃতির ছোবল থেকে আমাদের দেশীয় সঙস্কৃতিকে রক্ষা করতে সকলকে এক সাথে কাজ করতে হবে। এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নবরুপীর সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুজতবা আহমেদ মুরশেদ। নবরুপীর সাধারণ সম্পাদক শাহজাহান শাহ’র সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহে মবিন জিন্নাহ’র সঞ্চালনায় প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেন নবরুপীর প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজী বোরহান, বিশিষ্ট শিক্ষাবিদ শফিকুল ইসলাম, নবরুপীর সদস্য ইসলাম নুর, আলতাফ আলী চৌধুরী, কবি মাসুদ মোস্তাফিজ, মাহবুব আলী প্রমূখ। পরে নবরুপীর শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানে নবরুপীর ৫০ বছর পূর্তি উদযাপন কমিটির আহবায়ক বিমল কুমার দেব, নবরুপীর সদস্য মোহাম্মদ নুরুজ্জামান, ইসলাম নুর, হারুনুর রশিদ রাজা, নিজাম উদ্দীন রয়েলসহ সংগঠনের সকল কর্মকর্তা ও বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email