সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তেঁতুলিয়া শীতের প্রকোপ বৃদ্ধিতে জনজীবনে দূভোর্গ

 পঞ্চগড় প্রতিনিধি : তেঁতুলিয়ায় আসন্ন পৌষ মাস আসার আগেই শীতের তীব্রতা বৃদ্ধিতে মহানন্দার পাথর শ্রমিকদের দুভোর্গ বেড়েছে।
গতকাল সারাদিন হিমেল বাতাস ও ঘন কুয়াশায় কোথাও সূর্য্যরে মুখ দেখা যায়নি। ঘন কুয়াশার কারণে দিনের বেলায় বাস মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক ও মোটরসাইকেল আরোহীদের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।
শীতের তীব্রতা বাড়ার কারণে অফিস আদালতে জনসমাগম খুব কম পরিলক্ষিত হয়েছে। এছাড়া সন্ধ্যা ঘনিয়ে আসার আগেই ঘরমুখো মানুষের কারণে হাট-বাজার ও রাস্তাঘাট ফাঁকা হয়ে পড়ে। তীব্র শীতের কারণে মহানন্দা নদীর পাথর শ্রমিকরা নদীতে পাথর উত্তোলন করতে পারছে না এবং শ্রমিকরাও ঠিকমত মাঠে কাজ করতে পারছে না। শীতের কারণে আবাল, বৃদ্ধ-বনিতা ও শিশুরা প্রায়ই সর্দি, কাঁশি জ্বরে আক্রান্ত হয়ে পড়ছে। তেঁতুলিয়া হাসপাতালে ডাক্তার সংকটসহ শিশু ডাক্তার না থাকার কারণে আক্রান্ত মা ও শিশুদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে ছিন্নমূল অসহায় মানুষেরা খের কুটরা জ্বালিয়ে শীত নিবারণ করছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মণ্ডল জানান- সরকারিভাবে ৩শত কম্বল পাওয়া গেছে। যা সাতটি ইউনিয়নের চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণের প্রক্রিয়া চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন জানান- ইতোমধ্যে ৩শত পিচ কম্বল বরাদ্দ পাওয়া গেছে। বাড়তি কম্বল চেয়ে জেলা প্রশাসক বরাবরে পত্র দেয়া হয়েছে।
Spread the love