রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের কাহারোলে বিতর্কিত জমিতে চক্ষু হাসপাতাল স্থাপনের উদ্যোগ নিলেন এমপি।

SAMSUNG CAMERA PICTURESএন.আই.মিলন, বীরগঞ্জ থেকেঃ দিনাজপুরের কাহারোল উপজেলার রামপুরে বিতর্কিত জমিতে দীপ্ত দৃষ্টি চক্ষু হাসপাতালের সাইনবোর্ড লাগালেন এমপি গোপাল।

গত ২১ জুলাই বীরগঞ্জ-কাহারোল উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে এক মত বিনিময় সভায় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ডেনমার্কের অর্থায়নে ১টি চক্ষু হাসপাতাল নির্মানের জন্য উপস্থিত জনতার নিকট জমি দাবী করেন। এ সময় ঢাকা জেলার সুত্রাপুর থানায় আলমগঞ্জ ল্যান্ড রোডের মৃত সাদেক আলী মোড়লের পুত্র আলমগীর সৈকত ঢাকা-পঞ্চগড় মহাসাড়কের ধারে কাহারোল উপজেলার রামপুর বটতলী এলাকায় রামপুর মৌজার জেএল-১৩২, খতিয়ান-৪৭, দাগ-৪৪১ ও ৪৪২ এর ১৬২ শতক জমিটি দানের কথা স্বীকার করেন। এমপি গোপাল তাৎক্ষনিক উপস্থিত নেতাদের নিয়ে উক্ত স্থানে গিয়ে দীপ্ত দৃষ্টি চক্ষু হাসপাতালের সাইন বোর্ড লাগায়।

এ ব্যাপারে বীরগঞ্জ পৌর শহরের আলহাজ রুস্তম আলীর নাতি জমির আমমোক্তার নাজমূল ইসলাম মিলন জানায়, তার দাদা ১৯৬২ সালে জমিটি ক্রয় করে ভোগদখল করে আসছিল। গত ২০০২ সালে কতিপয় ভুমিদস্যু জমিটি দখল করলে রুস্তম আলী আদালতে মামলা দায়ের করেন।

দিনাজপুর জেলা জজ আদালত গত ২০১১ সালের ২৫মে রুস্তম আলীর পক্ষে রায় দিয়ে ৬ আগষ্ট আইনি ভাবে দখল বুঝিয়া দেয়। ভুমিদস্যুরা আদালতের রায়ের বিরোধীতা করে হাইকোটের আপিল করেন। অতপর ভূমি দশ্যূ আলমগীর সৈকত স্থানীয় এমপির আস্থাভাজন তোফাজ্জল হোসেনের নেতৃত্বে জমিটি নিজের আয়ত্তে নিয়ে জুয়া হাউজি ও যাত্রাগান চালায়।

উল্লেখ্য, ইতিপূর্বে বীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে স্থানীয় সাংসদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশিষ্ঠ ব্যবস্যায়ী আলহাজ মকসেদ মিয়া বালিকা বিদ্যালয়ের জন্য ও প্রবীন আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ আজিজুল হক চক্ষু হাসপাতালের জন্য স্ব-ইচ্ছায় জমি দানের অঙ্গিকার করেন। এমপি গোপাল দাতাদের উক্ত জমিতে হাসপাতাল না করে বিতর্কিত জমিতে হাসপাতাল নির্মানের উদ্যোগ নেওয়ায় সু-নজরে দেখছেনা সচেতন মহল।

অপর দিকে উক্ত জমিটির মামলা হাইকোটে চলমান অবস্থায় চক্ষু হাসপাতাল নির্মাণের জন্য ডেনমার্কের সহায়তা বন্দের জোর দাবী জানিয়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয় সহ মাননীয় প্রধানমন্ত্রির আশু হস্তক্ষেপ কামনা করেন জমির প্রকৃত মালিক।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email