বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের চার উপজেলায় আওয়ামীলীগ-জামায়াত-বিএনপি প্রার্থীর মধে ভোট যুদ্ধ

দিনাজপুর প্রতিনিধি : বৃহস্পতিবার দিনাজপুরের চার উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মুলত আওয়ামীলীগ-জামায়াত-বিএনপি প্রার্থীও মধ্যে ভোট যুদ্ধ হবে।

চিরিরবন্দর উপজেলা

চিরিরবন্দর উপজেলায় ১৯ দলের সমর্থিত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় সুরা সদস্য আফতাবউদ্দিন মোল্লার (দোয়াত কলম) বিরুদ্ধে বিভিন্ন মামলা থাকায় ভোটের প্রচারনায় তেমন অংশ নিতে না পারলেও ওই উপজেলা নির্বাচনে তার সাথে মহাজোটের প্রার্থী জেলা পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তারিকুল ইসলাম তারিক (আনারস) এর মধ্যে লড়াই হবে। এখানে আরেকজন বাংলাদেশ বিকল্প ধারার মো. মোস্তাকিম হোসেন (টেলিফোন) প্রতীকে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

পুরুষ ভাইস্ চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মো. নুর আলম সরকার দুলু (চশমা), মহাজোটের প্রার্থী বর্তমান ভাইস্ চেয়ারম্যান আবু হান্নান মো. সাদেক ছোটন (তালা), বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. আবু সাঈদ কাজী (টিয়াপাখি), জাপা (এরশাদ) সমর্থক কমল রায় (টিউবওয়েল) ও আশাদুজ্জামান চৌধুরী দুলাল (বৈদ্যুতিক বাল্ব) প্রতিকে ভোট যুদ্ধে লড়াই করছেন।

মহিলা ভাইস্ চেয়ারম্যান পদে বিএনপির উপজেলা মহিলা দলের সভাপতি রাশেদা আলম রুনু (ফুটবল), আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তরুবালা রায় (কলস) এবং বর্তমান উপজেলা মহিলা ভাইস্ চেয়ারম্যান মোছা. ছালমা খাতুন (পদ্মফুল) প্রতিক নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঘোড়াঘাট উপজেলা

চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রাফে খন্দকার সাহানশা (মোটর সাইকেল প্রতীক), বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী (আনারস প্রতীক), বিনএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী (টেলিফোন প্রতীক), বিদ্রোহী প্রার্থী উপজেলার খালেদা জিয়া ও তারেক রহমান মুক্তি পরিষদের সভাপতি মাসুদুর রহমান মাসুদ (কাপ-প্রিচ প্রতীক) ও ১৪ দল এর শরীক দল দিনাজপুর জেলা সাম্যবাদী দলের আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন (ঘোড়া প্রতীক)।

ভাইস চেয়ারম্যান পদে ১৯ দলীয় জোটের তিনজন প্রার্থী। এর মধ্যে উপজেলা যুব দলের সভাপতি শরীফ উদ্দিন (টিউবওয়েল প্রতীক), পৌর যুবদল সভাপতি ফরিদ আলম (মাইক প্রতীক), বাংলাদেশ জামায়াতে ইসলামী উপজেলা শাখার আমীর আলমগীর হোসেন (উড়োজাহাজ প্রতীক), আওয়ামীলীগ থেকে একক প্রার্থী প্রভাষক মাহফুজার রহমান (চশমা প্রতীক), জাতীয় পার্টির উপজেলা আহবায়ক সেদাদুল হক পলাশ (তালা চাবি প্রতীক), বিদ্রোহী প্রার্থী কাজী আবু সায়াদ আহম্মেদ চৌধুরী (বই প্রতীক)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ থেকে মহিলা সভানেত্রী মাজেদা বেগম (কলস প্রতীক), রুসিনা সরেন (প্রজাপতি প্রতীক) ও বিএনপির প্রার্থী ফেরদৌসী বেগম বিলকিস (হাঁস প্রতীক)।

বিরামপুর উপজেলা

বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপি-জামায়াত-আওয়ামীলীগ এর ত্রিমুখী লড়াই হবে।

বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পারভেজ কবির ঘোড়া মার্কা, আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লিয়াকত হোসেন টুটুল আনারস মার্কা,বিএনপির দুই জন প্রার্থীর মধ্যে অধ্যাপক দবিরুল ইসলাম মটর সাইকেল মার্কা,মঞ্জুর এলাহী রুবেল চৌধুরী দোয়াত কলম মার্কা ও জামায়াত মনোনীত মুহাঃ এনামুল হক কাপ পিরিচ মার্কা প্রতিক নিয়ে নির্বাচন করছে।

ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থীত এ্যাডভোকেট মঞ্জুর রশিদ রতন তালা মার্কা,দেলোয়ার হোসেন মোল­­া উড়জাহাজ মার্কা,আওয়ামী লীগ সমর্থীত মনসুর আলম চশমা মার্কা,সিরাজুল হোসেন টিউবওয়েল মার্কা, জামাত সমর্থীত অধ্যাপক মোকছেদ বই মার্কা নিয়ে প্রতিযোগীতা করছে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থীত মোছাঃজিন্নাতুন নেছা কলস মার্কা,বিএনপি উম্মে কুলসম হাস মার্কা ও জামায়াত থেকে মোছাঃরওশন আরা নার্গিস গোলাপ ফুল মার্কা নিয়ে নির্বাচনে প্রতিযোগীতা করছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email