মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের ডেম্যু ট্রেনের শেষ ঠিকানা এখন পার্বতীপুর ওয়াকর্শপে

Damu Tranপার্বতীপুর থেকে ঠাকুরগাঁও ও পার্বতীপুর থেকে লালমনিরহাট চলাচলকারী ডেম্যু ট্রেনের পার্টস বাংলাদেশের না থাকায় এখন বন্ধ হয়ে পড়ে রয়েছে ওয়ার্কশপে। সরকার গত বছর ১০ সেট ট্রেন চীন থেকে আমদানী করে। পরে আনুষ্ঠানিকভাবে পার্বতীপুর থেকে ঠাকুরগাঁও ও পার্বতীপুর থেকে লালমনিরহাট চলাচলকারী জনগনের সুবিধার্থে ২ সেট ট্রেন চলাচল করলেও সেগুলো এখন বন্ধ হয়ে পড়ে রয়েছে। ঠাকুরগাঁও যাওয়ার পথে পীরগঞ্জ ষ্টেশনের কাছে দুস্কৃতিকারীরা ঢিল দিলে ট্রেনের সামনের গ্লাস ভেঙ্গে যায়। পীরগঞ্জে ট্রেন ভাঙ্গলে রেলওয়ে কর্তৃপক্ষ এখনও থানায় মামলা করেনি। অপরদিকে লালমনিরহাটগামী অন্য ট্রেনটিরও একই দশা। দুস্কৃতিকারীরা ট্রেনটির সামনের গ্লাস ভেঙ্গে দেয়। ফলে ট্রেন দুটি এখন বন্ধ হয়ে পার্বতীপুর ওয়াকর্শপে পড়ে রয়েছে। ট্রেন ২টি কবে ঠিক হবে তা জানে না রেলওয়ে কর্তৃপক্ষ।
দিনাজপুর স্টেশন সুপার গোলাম মুস্তফা ও দিনাজপুর স্টেশন মাস্টার মোঃ ফকরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, ঠাকুরগাঁওগামী ডেম্যু ট্রেনটি প্রতি দিন ১০০০ জন যাত্রিকে পরিবহন সুবিধা দিত। দুই লাইনে প্রায় ২০০০ জন যাত্রী পরিবহন সুবিধা দিত ট্রেন দুটি।
এই ব্যাপারে পার্বতীপুর স্টেশন মাস্টার শ্াহ আবদুল জব্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্ট এবং লোকো ডিপাটমেন্টের প্রধানরা দায়িত্বে আছেন, তারা ভাল জানেন’ যেহেতু ট্রেনটি চীন থেকে আমদানিকৃত তাই গ্লাস বাংলাদেশে পাওয়া যাচ্ছে না। গ্লাস চীন থেকে আনে লাগানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।