বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের প্রবীণ সাংবাদিক আব্দুল বারী আর নেই

দিনাজপুর প্রতিনিধি: প্রবীণ সাংবাদিক ও দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আ হ ম আবদুল বারী সোমবার বিকেল ৪ টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্না….. রাজেউন)।

তৎকালীন দৈনিক পাকিস্তান পরবর্তীতে দৈনিক বাংলা, বাংলাদেশ বেতার এবং সর্বশেষ ডেইলি নিউএজ-এর দিনাজপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

৭১ সালের মহান মুক্তিযুদ্ধের একজন কলমযোদ্ধা হিসেবে সাহসিকতার পরিচয় দেন। তিনি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ছিলেন এবং দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা আহবায়ক ছিলেন।

দিনাজপুরের বর্ষিয়ান সাংবাদিক প্রেসক্লাবের সাবেক সভাপতি আ হ ম আবদুল বারী দীর্ঘদিন অসুস্থ থাকার পর সোমবার বিকেল ৪ টায় শহরের পশ্চিমবালুয়াডাঙ্গা (কাঞ্চনব্রিজ) নিজ বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

তিনি স্ত্রী, ২ কন্যা, ১পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। ১৯৬০ সালে তিনি সাংবাদিকতা শুরু করেন।

গতকাল সোমবার বাদ এশা বালুয়াডাঙ্গা দোতালা মসজিদে প্রথম জানাজা ও রাত ৯ টায় দিনাজপুর প্রেসক্লাব প্রাঙ্গনে দ্বিতীয় জানাজার পর মরহুমকে ফরিদপুর পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে দিনাজপুর প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন ৩ দিনের শোক কর্মসূচী ঘোষনা করেছেন। সদর আসনের এমপি ইকবালুর রহিম, প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, যুগ্ম সম্পাদক রতন সিং, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজহারুল আজাদ জুয়েল ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফুলাল, সাবেক সভাপতি স্বরুপ কুমার বকশী বাচ্চু, সাবেক সাধারণ সম্পাদক একরাম হোসেন তালুকদার এবং সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসানুল আলম সাথী গভীর শোক প্রকাশ করেছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email