বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের ফুলবাড়ী ও বোচাগঞ্জ উপজেলায় নির্বাচন সম্পন্ন

চতুর্থ দফায় রবিবার দিনাজপুর জেলার ফুলবাড়ী ও বোচাগঞ্জ উপজেলার নির্বাচন কোন ধরনের হাঙ্গামা ছাড়া সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। ২ উপজেলার ৮৮টি ভোট কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটারদের অংশ গ্রহণের মাধ্যমে পরিবেশ ছিল আনন্দ ও উৎসবমূখর।
রোববার ফুলবাড়ীর ৫২টি ও বোচাগঞ্জ উপজেলার ৩৬টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ করা হয়। কোথাও কোন হাঙ্গামা না হলেও বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পাইলট গার্লস স্কুলের মহিলা কেন্দ্রের সামনে আওয়ামী লীগ প্রার্থী ফরহাদ হাসান চৌধুরী ঈগলু ও জাতীয় পার্টির প্রার্থী জুলফিকার হোসেনের সমর্থকগণ আগত ভোটারদের নিয়ে টানা টানি করলে উত্তেজনার সৃষ্টি হয়। এসময় র‌্যাব পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য মৃদু লাঠি চার্জ করে সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়। লাঠি চার্জে উভয় দলের ৬ জন সমর্থক আহত হন। বোচাগঞ্জ উপজেলার দৌলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মনিপুর গ্রামের অবিনাশ দেব শর্মা ৩ নং বুথে এসে দেখেন তার ভোট দিয়ে দেয়া হয়েছে। এব্যাপারে প্রিজাইডিং অফিসার এমএস রবিউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার কিছু করার নেই। ওই কক্ষের পুলিং এজেন্ডদের দায়িত্ব হচ্ছে ভোটার শনাক্ত করা। ভোট দিতে না পেরে অবিনাশ কেন্দ্র ত্যাগ করেন।
ফুলবাড়ী ও বোচাগঞ্জ উপজেলার বেশ কিছু কেন্দ্র ঘুরে দেখা যায় সবখানেই ছিল আনন্দ ও উৎসবমূখর পরিবেশ। কেন্দ্রের বাইরে প্রার্থীদের সমর্থকরা ভোটারদের স্বাগত জানান। উভয় উপজেলায় ভোট পড়েছে শতকরা ৬০ থেকে ৬৫ ভাগ। বোচাগঞ্জ উপজেলার ছাতইল প্রাইমারী স্কুল, তেতেড়া প্রাইমারী স্কুল, আনোরা প্রাইমারী স্কুল, সেতাবগঞ্জ পাইলট মডেল স্কুল, সেতাবগঞ্জ পাইলট গার্লস স্কুল, কৃষ্ণপুর প্রাইমারী স্কুল, বড় সুলতানপুর প্রাইমারী স্কুল, ধনতলা প্রাইমারী স্কুল, আটগাঁও ইউনিয়ন কমপ্লেক্স কার্যালয় এবং দৌলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায় পুরুষদের চাইতে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে পুরুষ ভোটাররা সকাল ১১টার মধ্যে অধিকাংশ কেন্দ্রে অধিক হারে ভোট প্রদান করেন।
দিনাজপুর ২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ধনতলা প্রাইমারী স্কুল কেন্দ্রে ভোট দান করেন। জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী ও পুলিশ সুপার মোঃ রুহুল আমিন উভয় উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে পরিদর্শন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email