সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঞ্চনপুরে পূর্ব শত্রুতার জের ধরে আম গাছ কর্তন

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের কাঞ্চনপুরে পূর্ব শত্রুতার জের ধরে আম গাছ কর্তন করেছে প্রতিপক্ষরা।

সূত্র জানায়, ওই এলাকার জোয়াদ আলী সর্দার গ্রুপের মৃত আব্দুল করিমের ছেলে আসাদুল ইসলাম মিঠু ও মৃত নিয়ামত সর্দারের ছেলে ইয়ার আলীর আম বাগানে গত বৃহস্পতিবার গভীর রাতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ গ্রুপের লোকজন ২৫টি মুকুল আসা আম গাছ কর্তন করেছে।

ঘটনাটি কেন্দ্র করে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী জানায়, কাঞ্চনপুরে জোয়াদ আলী সর্দার ও মুসারুদ্দিন কটা গ্রুপের মধ্যে মাঝে মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ থেকে শুরু করে অনেক ঘটনা থানা পুলিশসহ আদালত পর্যন্ত গড়িয়েছে।

তারা আরও জানায়, কুষ্টিয়ার বিভিন্ন গ্রামের পাড়া মহল্লায় রাজনীতিকে কেন্দ্র করে বিভিন্ন গ্রুপ সৃষ্টি হচ্ছে। এই সকল গ্রুপের যে কোন ঘটনায় সংঘর্ষ থেকে শরু করে প্রাণ হানির মতো ঘটনাও একের পর এক ঘটে চলেছে। আর এ সকল ঘটনা ঘটলে তার জের বহন করে গ্রামের সাধারণ অসহায় মানুষ। অপরদিকে একটি পক্ষ সব সময় ওৎ পেতে থাকে। তারা যে কোন ঘটনা ঘটলেই শক্তিশালী পক্ষকে উসকানী দিয়ে সংঘর্ষ ঘটায়। পরবর্তীতে ওই পক্ষটি সুযোগ বুঝে ভাংচুর ও লুটপাটে অংশ গ্রহণ করে থাকে।

এলাকাবাসী আরও জানায়, প্রতিটি গ্রামে প্রশাসনের উদ্যোগে একটি করে নিরপক্ষ সমাজ কমিটি গঠন করে দিলে ছোট খাট ঘটনাগুলি তারা নিরাসন করে দিতে পারবে। তাহলে ওই সকল ছোট খাট ঘটনা থেকে বড় ধরনের কোন ঘটনা ঘটার সুযোগ থাকবে না। তারা বিষযটি নিয়ে প্রশাসনের আশুহসত্মক্ষেপ কামনা করেছেন।

Spread the love