শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে জাল টাকাসহ দুইজন আটক

মোঃ আব্দুর রাজ্জাক ॥ দিনাজপুরের বীরগঞ্জে ৬৬হাজার ১শত জাল টাকা এবং টাকা তৈরীর সরঞ্জামসহ মোঃ জাহিদ হাসান জুয়েল (২৮) এবং মোঃ ইয়াকুব আলী (২২) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব।

মোঃ জাহিদ হাসান জুয়েল বীরগঞ্জ পৌর শহরের হাটখোলা এলাকার মোহাম্মদ আলীর ছেলে এবং মোঃ ইয়াকুব আলী একই এলাকার ফিসারী মোড়ের বাসিন্দা মো: আব্দুল আজিজের ছেলে।

শুক্রবার দুপুর দেড়টায় পৌর শহরের স্লুইসগেট সড়কের মোড়ের একটি চায়ের দোকান হতে তাদের আটক করে।
র‌্যাব-১৩, নীলফামারী এসএসপি মোঃ আফজাল হোসেন জানান, বীরগঞ্জ পৌরশহরে জাল টাকা তৈরীর মেশিন স্থাপন করা হয়েছে এবং ২লক্ষ টাকা প্রদান করলে ৫লক্ষ টাকার জাল নোট তৈরী করে দিবে। এমন একটি গোপন সংবাদে র‌্যাব কৌশলে পন্থা অবলম্বল করে তাদের একজনের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়। জাল টাকা তৈরী করে নেওয়ার জন্য তাদের সাথে চুক্তি করা হয়। শর্ত সাপেক্ষে তারা টাকা তৈরী করে দিতে রাজী হয়। চুক্তি অনুযায়ী বীরগঞ্জে টাকা হস্তান্তর করা হবে বলে তারা জানায়। র‌্যাব পুর্বে থেকে গোপনে বীরগঞ্জ পৌর এলাকায় অবস্থান নেয়। এরপর দুপুর দেড় টায় পৌর শহরের স্লুইসগেট সড়কের মোড়ের একটি চায়ের দোকানে জনি ও ইয়াকুব আলী নামে দুইজন টাকা নিয়ে আসলে তাদের আটক করা হয়।

এ সময় মোঃ জাহিদ হাসান জুয়েলের নিকট হতে ১০০০/-(এক হাজার) টাকার ২৬টি ও ১০০টাকার ১টি নোট এবং মোঃ ইয়াকুব আলীর নিকট হতে ১০০০/-(এক হাজার) টাকার ৪০টি নোট উদ্ধার করা হয়। অভিযান চালিয়ে টাকা তৈরী সরঞ্জাম উদ্ধার করেছে। বিষয়টি টের পেয়ে জাল টাকা সহ চক্রের বাকী সদস্যরা পালিয়ে যায়।

Spread the love