শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের বীরগঞ্জে ব্যতিক্রমধর্মী সুবিধা বঞ্চিত শিশুদের জন্মদিন উৎসব

Birth dayবীরগঞ্জ প্রতিদিনঃ আজ ব্যতিক্রম ধর্মী জন্মদিনে শত শত শিশুদের আনন্দ. গান আর নাচে মুখরিত। শিশুদের হাতে রং-বেরংয়ের বেলুন, মাথায় টুপি আর আনন্দ আর উচ্ছাস তাদের মাঝে। গান-নাচ আর কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন পালন।

এসব শিশুদের জন্মদিন তো দুরের কথা নুন আনতে পান্তা ফুরায় এসব পরিবার শিশুর খাবার দিতে হিমসিম খেতে হয়। শিশুদের প্রয়োজনী চাহিদা পুরণ করতে পারে না।

এরকম সুবিধা বঞ্চিত শিশুদের লেখা পড়ার পাশাপাশি মনন বিকাশে এ জন্মদিন পালন শিশুদের মাঝে আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

তারাও সমাজে মাথা উচু করে বাচতে চায়। সবার মত দেশ গড়ার কাজে কাজ করতে চায়। এরকম অনুভুতিও জানালো শেফালী. লিপি, মনি, গীতাসহ অন্যান্য শিশুরা।

বীরগঞ্জে সুবিধা বঞ্চিত ৪শতাধিক শিশুর প্রতিটির জন্য স্বপ্ন, জীবন তার ভরে উঠুক পরিপূর্ণতায়, প্রতিটি হদয়ের জন্য আমাদের প্রার্থনা অর্জিত হয় যেন তা ইচ্ছার দৃঢ়তায়। এই প্রতিপাদ্য শ্লোগানে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এডিপি স্পন্সরশীপ ব্যবস্থাপনা প্রকল্পের উদ্যোগে বীরগঞ্জ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল শুক্রবার সকালে শিশু এবং অভিভাবকদের নিয়ে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে জন্মদিনের কেক কেটে উদযাপন উৎসব পালন করেছে।

কেক কাটা অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কাটেন বীরগঞ্জ নির্বাহী অফিসার মোঃ আবু জাফর।

জন্মদিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ সিনিয়র এডিপি ম্যানেজার এ্যাডভেন্ট ট্রিপল্যান্ড। এ ছাড়া ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মতিয়ার রহমান, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী, স্পন্সরশীপ প্রজেক্ট ম্যানেজার সঞ্চয় পিউরিফিকেশন, ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার পনুয়েল গাইন. প্রজেক্ট অফিসার শ্যামল মন্ডল প্রমুখ।

কেক কাটার পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সুবিধা বঞ্চিত শিশুদের নাচ-গান সবাইকে মুগ্ধ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর সকল শিশুকে জন্মদিনের বিভিন্ন সামগ্রী দেয়া হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email