শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরের বীরগঞ্জে ২দিন ব্যাপী ডিজিটাল মেলার সমাপ্তি

নিতাই সাহা লেলিন, বীরগঞ্জ (দিনাজপুর): বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ২ দিনে ডিজিটাল মেলা গত কাল বিকেল ৪ টায় পাইলট উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে অনুষ্ঠিত মেলার সমাপ্ত হয়েছে। সভাপতি রাসেল মনজুর এর সভাপিত্বে সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা জনগনের দৌরগড়ায় সকল তথ্য পৌছে দিতে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করতে চলছেন। ২০২১ সালে এই দেশকে মধ্যম আয়ের দেশ হিসাবে বহি: বিশ্বে তুলে ধরতে ডিজিটাল পদ্ধতির কোন বিকল্প নেই। তিনি বলেন গত বারের চেয়ে এবারকার মেলা অনেক বেশি সুন্দর হয়েছে।

 

অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেব উপস্থিত ছিলেন বীরগঞ্জ সরকারি পাইলট Mala BP 2উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার ক.খ মো: আলাওল হাদি, সহকারী শিক্ষা অফিসার রাশেদুজ্জামান রাশেদ, উচ্চ মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার মো: সোহেল আখতার।

সভাটি পরিচালনা করেন সমাজ সেবা অফিসার মোঃ মতিয়ার রহমান। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ১১টি ইউনিয়ন সহ ২৩টি স্টল স্থান পায়। মেলায় প্রথম স্থান অর্জন করে ইব্রাহীম মেমোরিয়াল শিক্ষা নিকেতন, দ্বিতীয় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, তৃতীয় ২নং পলাশবাড়ী ইউনিয়ন ডিজিটাল সেন্টার। সভাপতি তার বক্তব্যে বলেন এই মেলা নাচ গানের মেলা নয় এটা তথ্য প্রযুক্তির ডিজিটাল মেলা যা মানুষকে তথ্য জানার জন্য আগ্রহী করে তোলে।

মেলায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ডা: মাহমুদুল হাসান পলাশ, একটি বাড়ি এখটি খামার এর সমন্বয়কারী মো: জিয়াবুল ইসলাম, সহকারি শিক্ষক ভবেশ রায়, মো: সায়েম, ফারহানা রহমান, সোহানা, মো: মোস্তাফিজুর রহমান, উপজেলা ই-সেন্টারের পরিচালক মোছা: জিন্না আখতার ও ১১টি ইউনিয়নের উদ্যোক্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ। সাংবাদিক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিতাই সাহা লেলিন। মেলায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিট কম্পিউটারস্ এর পরিচালক প্রভাষক নীল রতন সাহা নিপু।

Spread the love