বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরের-৬ আসনের বিএনপির সাবেক সাংসদের মৃত্যুতে হরতাল প্রত্যাহার

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য ঢাকা স্কয়ার হাসপাতালে মৃত্যুর সংবাদ জড়িয়ে পড়লে বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট, হাকিমপুর উপজেলায় গতকাল বুধবার দুপুর ২টায় হরতাল প্রত্যাহার করে নেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল।

বিএনপি’র সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আতিউর রহমানের মৃত্যুতে দিনাজপুরের নবাবগঞ্জে ১৮ দলের ডাকা ৮৪ ঘন্টা হরতালের ৪র্থ দিনে হরতাল শিথিল করে দেয়া হয়েছিল।

অধ্যক্ষ আতিউর রহমান বুধবার সকাল ১০ টায় অসুস্থতা জনিত কারনে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান ( ইন্নালিল্লাহে –রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে সহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

তার মৃত্যুর খবর এলাকায় আসলে নবাবগঞ্জ এলাকায় হরতাল শিথিল করা হয় এবং শোকের ছায়া নেমে আসে। তিনি ১৯৭৯ সালে বিএ্নপি থেকে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি একাধারে রাজনিতীবিদ, শিক্ষাবিদ ও সমাজসেক ছিলেন। শিক্ষা জীবন শেষে তিনি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিষ্ঠান প্রধান হিসাবে দ্বায়িত্ব পালন করেছেন। তিনি নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের হাসারপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মৃত আব্দুর রহিম সরকার। তাঁকে বৃহস্পতিবার সকাল ১০ টায় নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তার মৃত্যুতে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ড. আজিজুল হক চৌধুরী, নবাবগঞ্জ ও দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি লুৎফর রহমান মিন্টু, সাঃ সম্পাদক সাবেক ইউ,পি চেয়ারম্যান তরিকুল ইসলাম, নবাবগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি ও নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান শিবলী সাদিক, সাঃ সম্পাদক আতাউর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মকবুলার রহমান গোর্কী, দিনাজপুর জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব দেলোয়ার হোসেন, নবাবগঞ্জ বণিক সমিতির সাবেক সভাপতি হাসানুজ্জামান, সাঃ সম্পাদক আঃ ছালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি দবিরুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ এ কে এম আজিজুল হক, উপজেলা জাসদের সভাপতি কামরুজ্জামান, নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মতিয়ার রহমান, সাঃ সম্পাদক  সানাউল্লাহসহ সকল স্তরের মানুষ তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং গভীর শোক প্রকাশ সহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে, দিনাজপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জ্বল জানান, জেলা বিএনপিকে বিষয়টি জানিয়ে স্থানীয় বিএনপি ৮৪ ঘন্টার হরতালের শেষ দিনে সাবেক সংসদ সদস্যের সম্মানে হরতাল প্রত্যাহার করে দেয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email