মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে এবারে সর্বনিম্ন ফিতরা ৬০ সর্বোচ্চ ১০০৫ টাকা নির্ধারণ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে এবারের ফিতরা সর্বনিম্ন ৬০ টাকা ও সর্বোচ্চ ১০০৫ টাকা নির্ধারণ করা হয়েছে। দিনাজপুর ইমাম-ওলামা সমিতির আয়োজনে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে নিউটাউন জামিয়া আরাবিয়া মাদরানায় দিনাজপুর ইমাম-ওলামা সমিতির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দিনাজপুরের বিশিষ্ট আলেমে দ্বীন দিনাজপুর ইমাম-ওলামা সমিতির সভাপতি আলহাজ¦ মাওলানা মতিউর রহমান কামেসী। সভায় দিনাজপুর ইমাম-ওলামা সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ রফিকুল্লাহ মাজাহেরী, নিউটাউন জামিয়া আরাবিয়া মাদরাসার মুহতামিম মাওলানা মোঃ শরিফুল ইসলাম, জামেয়াতুস্ সুন্নাহ মাদরাসার মুহতামিম আলহাজ¦ মাওলানা সোহরাব হোসাইন, নিউটাউন জামিয়া আরাবিয়া মাদরাসার মুহাদ্দিস মুফতি মাওলানা বেলাল হোসাইন, মুফতি মাওলানা আব্দুল হামিদ, গাউসতলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সোহরাব হোসাইন কাসেমীসহ অন্যান্য আলেম-ওলামাগণ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে আটা, খেজুর ও কিসমিস এই তিনটি পণ্যের স্থানীয় বাজার দর অনুযায়ী দিনাজপুর এলাকার জন্য এবারের ফিতরা নির্ধারণ করা হয়। আটা দিয়ে সর্বনিম্ন ফিতরা ৬০ টাকা, খেজুর দিয়ে সর্বনিম্ন ৮৪০ টাকা ও কিসমিস দিয়ে সর্বনিম্ন ফিতরা ১০০৫ টাকা নির্ধারণ করা হয়। উপরে বর্ণিত পরিমাণ অনুযায়ী সাধ্যমত সকলকে ফিতরা আদায় করার জন্য অনুরোধ করা হয়। সভা শেষে দেশ জাতির সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
সভা শেষে দিনাজপুর ইমাম-ওলামা সমিতির সভাপতি আলহাজ¦ মাওলানা মতিউর রহমান কাসেমী এ তথ্য নিশ্চিত করেন।

Please follow and like us:
RSS
Follow by Email