বুধবার ৪ অগাস্ট ২০২১ ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৯০ ও মৃত্যু ৪

রাজু বিশ্বাস, দিনাজপুর ॥ গত ২৪ ঘন্টায় জেলায় ৭৯৬টি নমুনা পরীক্ষায় ১৯০ জনের করোনা পজিটিভ। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৫৫১ জন। গত ২৪ ঘন্টায় জেলায় ৪ জনের মৃত্যু সহ অদ্যাবধি মোট ২১৭ জনের মৃত্যু হয়েছে। আজ জেলায় সংক্রমনের হার ২৩.৮৬ শতাংশ। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১০৯ জন। জেলায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং সেই সাথে মৃত্যুর মিছিল থামছে না। সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায়, ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। লকডাউনের শিথিলে জনসাধারন মানছে না স্বাস্থ্য বিধিনিষেধ। দিন দিন পরিস্থিতি আর ভয়াভহ হচ্ছে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেন্স সেন্টার, ঢাকা থেকে ৬২৩ নমুনা পরীক্ষায় ১২৬ জন পজিটিভ এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আার ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষায় ৪৮ জন পজিটিভ আর উপজলা স্বাস্থ্য কমপ্ল্ক্সে রেপিড এ্যান্টিজেন টেস্টে ৬৪টির মধ্যে ১৬ জন করোনায় আক্রান্ত।
আরও গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৬৪ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৯৮১৫ জন।
বর্তমানে করোনা পজিটিভ নিয়ে বিরল উপজেলা শরিফ উদ্দিন (৬২), কাহারোলে আব্দুল জব্বার (৭০) ও বোচাগঞ্জ খলিলর রহমান (৮০) ও ফলবাড়ীতে খিজির উদ্দিন (৬০) সরকারি হাসপাতালে মৃত্যু বরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২১৭ জন।
বর্তমানে ১৪১০ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৩২ জন রয়েছে।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩২৪টি। গত ২৪ ঘন্টায় ৭৯৬টি রিপোর্টের মধ্যে ১৯০টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬১৫৪৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৯১১৮টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা জন। ৪৭৮ আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫০৭১৮ জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৩০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৯৫৬৮ জন।
বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৫৫১ জন এবং শনাক্তের হার ২৩.৮৬%।

Please follow and like us:
RSS
Follow by Email