বুধবার ২৭ অক্টোবর ২০২১ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ১১৫ ও মৃত্যু ৩ আর ৭৭ জন সুস্থ

রাজু বিশ্বাস, দিনাজপুর ॥ গত ২৪ ঘন্টায় জেলায় ১১৫ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩ জনের মৃত্যুসহ এ যাবত ২৪৪ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২৯২৫ জন । আজ সংক্রমনের হার ২২.৬৮ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১১৮ জন। সদরে ২৪৫টি নমুনা পরীক্ষার মধ্যে ৫৩ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ২১.৬৩ শতাংশ। বর্তমানে সদরে মৃত্যুর সংখ্যা ১১৯ জন। ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার বৃদ্ধি থাকলেও বর্তমানে সংক্রমনের হার স্থিতিশীল আছে কিন্তু মৃত্যুর মিছিল থামছে না। বিশেষ করে করোনা উপসর্গ নিয়ে দিন দিন মৃত্যুর সংখ্যাও বাড়ছে। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ১১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৩, বিরলে ৫, বোচাগঞ্জে ২২, বীরগঞ্জে ৩, বোচাগঞ্জে ১৯, চিরিরবন্দরে ২, ফুলবাড়ীতে ৫, ঘোড়াঘাটে ১, কাহারোলে ৩, খানসামাতে ৭, নবাবগঞ্জে ৪ ও পার্বতীপুর উপজেলায় ১৩ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২৯২৫ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭১১২ জন, বিরল ৭৯৮, বিরামপুর ৫৭০, বীরগঞ্জ ৪২৩, বোঁচাগঞ্জ ৫৮৬, চিরিরবন্দর ৪৯৩, ফুলবাড়ী ৬১৪, ঘোড়াঘাট ১০৭, হাকিমপুর ৩০০, কাহারোল ৩০২, খানাসামা ২৯৫, নবাবগঞ্জ ৩২৫ ও পার্বতীপুর ১০০০ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৭৭ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১৫৬৩ জন।
বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় পবিত্র চন্দ্র সিংহ (৬০) ও খানসামাতে মাখন (১০০) এবং বোচাগঞ্জে নজরুল ইসলাম (৭৪) গত ০২.০৮.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৪৪ জন।
বর্তমানে ১০১৮ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২১৫ জন রয়েছে।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৭৩টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব থেকে ৫০৭টি রিপোর্টের মধ্যে ১১৫টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৭৩৬৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৫০৫৫টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৩৩২ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৪৮৫৪ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭১৯ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৬২৫৪ জন। বর্তমানে দিনাজপুরে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১১১৮ জন এবং শনাক্তের হার ২২.৬৮%।

Please follow and like us:
RSS
Follow by Email