বুধবার ২৭ অক্টোবর ২০২১ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ৪ ও সুস্থ ৫ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

রাজু বিশ্বাস ॥ গত ২৪ ঘন্টায় জেলায় ৪ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং এ যাবত ২৮৭ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪৬১ জন। আজ সংক্রমনেরহার ২.৭৮ শতাংশ। দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৯ জন। সদরে ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে ৪ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ১১.৭৬ শতাংশ। এ যাবত সদরে মোট মৃত্যুর সংখ্যা ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা-নামা থাকলেও বর্তমানে জেলায় ও সদরে সংক্রমনের হার নিম্ন অবস্থায় রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন করলে সংক্রমনের হার আরো কমবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪৬১ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৯০৭ জন, বিরল ৯১৭, বিরামপুর ৫৯০, বীরগঞ্জ ৫৪১, বোঁচাগঞ্জ ৬৭৮, চিরিরবন্দর ৫৬৮, ফুলবাড়ী ৬৭৫, ঘোড়াঘাট ১১৪, হাকিমপুর ৩০৬, কাহারোল ৩৪০, খানাসামা ৩৯৩, নবাবগঞ্জ ৩৩১ ও পার্বতীপুর ১১০১ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৫ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪১২৫ জন।
এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৮৭ জন।
বর্তমানে ২৫ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৪ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৯৭টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুররহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব থেকে ১৪৪টি রিাের্টের মধ্যে ৪টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭৮৩১২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৭৫১৪৪টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১৭ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৯৭৬১ জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৯২৪৩ জন।
বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪৯ জন এবং শনাক্তের হার ২.৭৮%
এই দিকে দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় অক্সফোর্ড-এস্ট্রাজেনেকো টিকার ১ম ডোজ কেউ গ্রহন করে নাই এ যাবত ১ লক্ষ ১৬ হাজার ৭ শত ২৪ জন আর ২য় ডোজ গ্রহন করেছে ১৬ জন অদ্যাবধি টিকা নিয়েছে ১ লক্ষ ২ হাজার ৩ শত ৬ জন এবং গত ২৪ ঘন্টায় সিনোফার্ম (ভেরোসেল) টিকার ১ম ডোজ গ্রহন করেছে ১ শত ১০ জন অদ্যাবধি ২ লক্ষ ২৫ হাজার ২ শত ১৪ জন গ্রহন করেছে আর ২য় ডোজ গ্রহন করেছে ২ শত ৪০ জন এ যাবত ১ লক্ষ ৩৬ হাজার ৪৪ জন টিকা নিয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email