সোমবার ১৪ জুন ২০২১ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় নতুন ১১ জনসহ মোট আক্রান্ত ৫৫০১ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫৫০১ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ২৪ জনসহ এ পর্যন্ত ৫১৭৯ সুস্থ হয়েছেন এবং এ পর্যন্ত ১১৮ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৫০১ জনের মধ্যে ৫১৭৯ জন সুস্থ ও ১১৮ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২০৪ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমববার (১০ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৫০১ জনে। নতুন আক্রান্ত ১১ জনের মধ্যে সদর উপজেলাতে ৯ জন ও চিরিরবন্দর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ২৪ জনসহ এ পর্যন্ত ৫১৭৯ জন সুস্থ হয়েছেন। আর দিনাজপুর সদর উপজেলায় দুইজনসহ এ পর্যন্ত ১১৮ জনের মৃত্যু হয়েছে। সোমবার আক্রান্তের হার ছিল ১৩ দশমিক ৪১ শতাংশ। যা আগের দিল ১৩ দশমিক ৮৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৫০১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩০২৫ জন। এছাড়া বিরলে ৩২৭, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৬ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২৩ জন, ফুলবাড়ীতে ১৯৬ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৫১ জন।
মোট মৃত ১১৮ জনের মধ্যে সদর উপজেলায় ৫৫, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৭২টিসহ এ পর্যন্ত ৪১০০১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৮২টিসহ এ পর্যন্ত ৩৮৩৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩৬জনসহ ৩২৭০১ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৭৫ জনসহ ৩২৪২২ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৮০ জন ও হাসপাতালে ২৪ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

Please follow and like us:
RSS
Follow by Email