সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে কাবাডি লীগের চুড়ান্ত খেলায় মহিষকোঠা যুব সংঘ চ্যাম্পিয়ন

রফিক প্লাবন, দিনাজপুর : দিনাজপুরে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত কাবাডি লীগের চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে মহিষকোঠা যুব সংঘ।
গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকলে ৪টায় দিনাজপুর বড় ময়দান স্পোর্টস ভিলেজ মাঠ প্রাঙ্গনে চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। খেলায় হলুদ রঙের জার্সি পরিহিত মহিষকোঠা যুব সংঘ করে ৪৫ পয়েন্ট। আর নীল রঙের জার্সি পরিহিত প্রত্যাশা সংঘ, বিরল করে ৩২ পয়েন্ট। এতে ১৩ পয়েন্টে চ্যাম্পিয়ন হয় মহিষকোঠা যুব সংঘ। সেরা খেলোয়াড় নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দলের শাহিন ইসলাম।
এরপর পুরস্কার বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলম।
তিনি বলেন, মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নাই। তাই যুব সমাজকে মাঠমুখি করতে নিয়মিত খেলাধুলার আয়োজন করতে হবে। দিনাজপুরে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। তারা তাদের ক্রীড়া নৈপুন্য দেখিয়ে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে দিনাজপুরের নাম উজ্জ্বল করবে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্থার সহ সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, অতিরিক্ত সাধারন সম্পাদক মো. আসলাম হোসেন।
আলোচনা শেষে সেরা খেলোয়াড়, রানার্সআপ ও চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
খেলা পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও কাবাডি উপ কমিটির আহবায়ক মো. কামরুজ্জামান। তাকে সহযোগিতা করেন রেফারি মহসিন আলী, জালাল মিয়া, হাবিবুর রহমান, রাশেদুল ইসলাম মিন্টু, আব্দুল লতিফ, আনোয়ারুল ইসলাম, সামসুল হক ও শাহ আলম।
সঞ্চালনায় ছিলেন সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব।
ফাইনাল খেলায় জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য প্রশান্ত কুমার সরকার অরুন, আনোয়ারুল ইসলাম, রবিউল আউয়াল খোকা, আনোয়ারুল ইসলাম সুমি, সমীরণ ঘোষ, মো. আবু শাহিন, জুলফিকার আলী, জেলা ক্রীড়া অফিসার আরিফুজ্জামাসহ কর্মকর্তাবৃন্দ, খেলোয়াড়বৃন্দ ও বিপুল সংখ্যক ক্রীড়া প্রেমি দর্শক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত শনিবার (২৮ অক্টোবর) দিনাজপুর বড় ময়দান স্পোর্টস ভিলেজ মাঠ প্রাঙ্গনে কাবাডি লীগ শুরু হয়। এতে ৪টি গ্রুপে জেলার ১৭টি ক্লাব অংশ নেয়।
অংশগ্রহনকারী ক্লাবগুলো হচ্ছে ‘ক’ গ্রুপে মহিষকোঠা যুব সংঘ, কাশিমপুর উদয়ন সমিত, দিনাজপুর কাবাডি একাডেমি, রসুলপুর মিলন ক্লাব। ‘খ’ গ্রুপে দিনাজপুর কাবাডি কল্যাণ সংস্থা, ফুলতলা সমাজ উন্নয়ন ক্লাব, নবাবগঞ্জ কুশদহ ক্রীড়া ও পাঠাগার সমিতি, দিনাজপুর জেলা কাবাডি রেফারী সমিত। ‘গ’ গ্রুপে মহরমপুর শাপলা সমিতি, দিনাজপুর কাবাডি পরিষদ, শশরা হাজিপাড়া কাবাডি সমিতি, বিরল প্রত্যাশা সংঘ, কাশিমপুর উদমারী কাবাডি দল। ‘ঘ’ গ্রুপে কাশিমপুর দারুস সালাম দাখিল মাদ্রাসা, মহরমপুর যুব সংঘ, কাশিমপুর ক্রীড়া উন্নয়ন সমিতি, চিরিরবন্দ করঞ্জি বড়বাড়ি কাবাডি দল।
Spread the love